শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > বিকেলে খালেদার সংবাদ সম্মেলন

বিকেলে খালেদার সংবাদ সম্মেলন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ‘ভিশন ২০৩০’ নিয়ে বিস্তারিত তুলে ধরতে সংবাদ সম্মেলন করবেন আজ। বিকেল সাড়ে ৪টায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হবে। চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদার গণমাধ্যমকে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে রাজনীতিবিদ, বুদ্ধিজীবী, কূটনৈতিক, ব্যবসায়ী ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় ২৫০ জন অতিথিকে আমন্ত্রণ জানানো হয়েছে। গত সোমবার ভিশন ২০৩০ নিয়ে দলের স্থায়ী কমিটির সঙ্গে বৈঠক করেন খালেদা জিয়া। বৈঠকে সর্বসম্মতিক্রমে ভিশন ২০৩০ অনুমোদন করা হয়।

এদিকে, বর্তমান সরকারের আমলে করা বিভিন্ন আইনের বিষয়েও ভিশন ২০৩০-এ পরিবর্তনের কথা থাকবে। বিভিন্ন বিতর্কিত আইন বাতিল, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড ও আটক অবস্থায় দৈহিক-মানসিক নির্যাতন বন্ধের প্রস্তাব থাকবে বিএনপির ভিশনে।

ভবিষ্যতে সন্ত্রাস-জঙ্গিবাদ দমনে কঠোরতা ও আন্তর্জাতিক সহযোগিতা অব্যাহত রাখা এবং সন্ত্রাস দমনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে একযোগে কাজ করে যাওয়ার প্রত্যয় থাকবে ভিশন ২০৩০-এ। এছাড়া শিক্ষা, স্বাস্থ্য, মাদক, আইন-শৃঙ্খলা বাহিনীসহ রাষ্ট্রের বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত বিবরণ তুলে ধরা হবে আজকের সংবাদ সম্মেলনে।