শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > বিএসএফ বাংলাদেশী সীমকার্ড ব্যবহার করছে !

বিএসএফ বাংলাদেশী সীমকার্ড ব্যবহার করছে !

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ভারত-বাংলাদেশ সীমান্তে বড্ড দুর্বল ভারতীয় টেলিকম সংস্থার নেটওয়ার্ক। সেই কারণে নিজেদের মধ্যে যোগাযোগ রক্ষার্থে বাংলাদেশের সিম কার্ড ব্যবহার করছেন বিএসএফ জওয়ানেরা। বিধানসভায় দাঁড়িয়ে এই মন্তব্য করেছেন মেঘালয়ের বিরোধী দলনেতা ডোনকুপর রায়। শুধু টাই নয়, তিনি নিজে এবং স্থানীয় বেশ কিছু মানুষ প্রতিবেশী রাষ্ট্রের সিম কার্ড ব্যবহার করছে বলেও দাবি করেছেন তিনি।

উত্তর পূর্বের রাজ্য মেঘালয়ের বিরোধী দল ইউনাইটেড ডেমোক্র্যাটিক পার্টি। ওই বিরোধী দলের প্রবীণ বিধায়ক সোমবার মেঘালয় বিধানসভায় জানিয়েছেন যে বাংলাদেশ-ভারত সীমান্তের মেঘালয় রাজ্যের বহু মানুষ যোগাযোগের জন্য বাংলাদেশি সিম কার্ড ব্যবহার করছে। ওই রাজ্যের রাজ্যপালের বক্তব্যের পরিপ্রেক্ষিতে তাঁকে জানিয়ে রায় রাজ্য সরকারকে সীমান্তবর্তী গ্রামগুলোর যোগাযোগ ব্যবস্থা উন্নত করার আহ্বান ডোনকুপর রায়। তাঁর অভিযোগ, সীমান্তবর্তী এলাকার মানুষ তাঁদের পরিজনের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে বাংলাদেশি সিম কার্ড ব্যবহার করে। কারণ ওইসব এলাকায় ল্যান্ডফোন নেই আর ভারতীয় মোবাইল ফোনের নেটওয়ার্ক ভালো নয়। সেই সঙ্গে তিনি আরও বলেছেন, জানি বিষয়টি অবৈধ, কিন্তু আমার নিজেরও একটি বাংলাদেশি সিম কার্ড রয়েছে।

মেঘালয়ের শেল্লা বিধানসভা কেন্দ্র থেকে জিতে বিধানসভায় গিয়েছেন ডোনকুপর রায়। বাংলাদেশ সীমান্তের ওই এলাকাটিতে ভালো যোগাযোগ ব্যবস্থা গড়ে না উঠায় সাধারণ মানুষ বাংলাদেশি সিম কার্ড ব্যবহার করতে বাধ্য হচ্ছে বলে জানিয়েছেন তিনি। তাঁর বিধানসভা শেল্লা এলাকার বিএসএফ জওয়ানেরাও নিজেদের মধ্যে কথাবার্তা বলতে বাংলাদেশি সিম কার্ড ব্যবহার করছে বলেও বিধানসভায় দাঁড়িয়ে বলেছেন তিনি। নেটওয়ার্কের সমস্যা থাকায় বিএসএফ জওয়ানেরা নিজেদের মধ্যেও ঠিকমতো কথা বলতে পারে না বলে জানিয়েছেন ডোনকুপর রায়।