শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ‘বিএনপি নেতাদের বিরুদ্ধে ৫০ হাজার মামলা হয়েছে’

‘বিএনপি নেতাদের বিরুদ্ধে ৫০ হাজার মামলা হয়েছে’

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা: বর্তমান সরকার বিএনপি নেতাদের বিরুদ্ধে ৫০ হাজার মামলা করেছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রি. জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ।

সোমবার দুপরে জাতীয় প্রেসক্লাবে ‘ধানের শীষ মার্কা সমর্থক গোষ্ঠী’ আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার এবং স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের মুক্তির দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

এই সরকার ‘মামলায় অভিজ্ঞ’ উল্লেখ করে তিনি বলেন, এদের বেশ কয়েকজন উকিল সাহেব আছেন। তাদের আইনজীবী বলবো না, তারা ভাল উকিল। তারা মিথ্যা মামলা সাজাতে ও লিখতে জানেন। (বিএনপির) চারজন বসে কথা বলছেন। তারা বলবে, নাশকতামূলক আলোচনা করছেন। ব্যস, গ্রেপ্তার। মাননীয় জজ সাহেবরা (মামলা যাচাই করে) দেখবেনও না।

তিনি বলেন, ‘আমাদের শত শত নেতা-কর্মীকে বুলেটের মাধ্যমে হত্যা করা হয়েছে। কিন্তু বুলেটের চেয়ে জনগণের শক্তি অনেক বেশি, জনতার আওয়াজ (ধ্বনি) অনেক শক্তিশালী। সরকারের পদত্যাগের দাবিতে জনতার আওয়াজ এক সময় এতো তীব্র হবে যে, জনতার আওয়াজের সামনে বুলেটের আওয়াজ টিকবে না। তখন এ অবৈধ সরকারও টিকতে পারবে না।’

তিনি আরও বলেন, ৫ জানুয়ারির ভোটারবিহীন প্রহসনের নিবার্চনের মধ্য দিয়ে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। গণতন্ত্র এখন সংবিধানে আছে, বাস্তবে নেই। গণতন্ত্রকে নিবাচন কমিশনের মাধ্যমে পুলিশের ভূমিকায় ক্রসফায়ারে হত্যা করা হয়েছে। হারানো এ গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে। এ লক্ষ্যে আমাদের আন্দোলন চলছে।

আয়োজক সংগঠনের সভাপতি আকবর হোসেন ভূঁইয়া নান্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন- বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, এনডিপির প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হোসেন ঈসা প্রমুখ।