শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > বিএনপি-জামায়াত গোপন লিয়াজোঁ কমিটি

বিএনপি-জামায়াত গোপন লিয়াজোঁ কমিটি

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা: বিএনপি দীর্ঘ আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে। সহসাই এই আন্দোলনে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারবে এমন আশা আপাতত ছেড়ে দিয়েছে তারা। ফলে নতুন করে সাজানো হয়েছে আন্দোলন পরিচালনা কাঠামো। আন্দোলনের কর্মসূচি তদারকির জন্য একটি গোপন লিয়াজোঁ কমিটি করেছে বিএনপি। এই কমিটিতে মূলত বিএনপি এবং জামায়াতের নেতারা আছেন। ২০ দলীয় জোটের অন্য শরিকরা ক্ষুদ্র হওয়ায় এবং তারা মাঠে না থাকায় তাদেরকে রাখা হয়নি কমিটিতে।

দলের গুলশান অফিসে থাকা একজন নেতা খবরের সত্যতা স্বীকার করে বলেন, ‘লিয়াজোঁ কমিটি হয়েছে আন্দোলন পরিচালনার জন্য। এটা খুবই গোপনীয়। কারো নাম বলা যাবে না। তাদের সঙ্গে প্রতিদিন বেগম জিয়া কথা বলছেন এবং সারাদেশে মাঠ নেতাকর্মীদের কাছে তা পৌঁছে দেয়ার নির্দেশ দিচ্ছেন।’
বিএনপির একটি সূত্র জানিয়েছে, লিয়াজোঁ কমিটিতে যারা আছেন তাদের কেউ কেউ রোমিং করা মোবাইল ফোন ব্যবহার করছেন। আবার অনেকে ভাইবার জাতীয় এ্যাপ’স ব্যবহার করছেন। সাধারণ সিম তারা ব্যবহার করছেন না। সূত্র আরো জানায়, বিএনপি হাইকমান্ড এখন দলের প্রথম সারির অনেক নেতাকে আর বিশ্বাস করছেন না। তাদেরকে দলের কোন সিদ্ধান্ত বা কর্মসূচি সম্পর্কে অবহিত করাও হচ্ছে না। গত শুক্রবার বেগম খালেদা জিয়ার সাংবাদিক সম্মেলনে একই কারণে কোন নেতাকে ডাকা হয়নি।
এদিকে সালাহ উদ্দিন আহমদ নিখোঁজ হওয়ার পর দলের অপর যুগ্ম-মহাসচিব বরকত উল্লাহ বুলুকে বিএনপির নতুন মুখপাত্রের দায়িত্ব দেয়া হয়েছে। বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইংয়ের সদস্যরা জানান, এখন থেকে বিএনপি ও ২০ দলীয় জোটের মুখপাত্র হিসাবে দায়িত্ব পালন করবেন তিনি।
এর আগে চারদিন মুখপাত্রবিহীন ছিল দলটি। কার স্বাক্ষরে বিবৃতি গণমাধ্যমে পাঠানো হবে তা নিয়ে তৈরি হয় জটিলতা। শেষে গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বরকত উল্লাহ বুলুর স্বাক্ষরিত একটি বিবৃতি গণমাধ্যমে পাঠানো হয়। ২০ দলীয় জোটের পক্ষে অজ্ঞাত স্থান থেকে বুলু বিবৃতিটি পাঠান। বিবৃতিতে আজ রবিবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত সারাদেশে ৭২ ঘণ্টা হরতালের কর্মসূচি দেয়া হয়েছে। এর আগে রুহুল কবির রিজভী গ্রেফতার হওয়ার পর দলের বিবৃতি আসত যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমদের স্বাক্ষরে। বেঙ্গলিনিউজটোয়েন্টিফোর.কম