রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > বিএনপি অষ্ট্রেলিয়ার ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন

বিএনপি অষ্ট্রেলিয়ার ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

সিডনি (অস্ট্রেলিয়া): গত ৫ জানুয়ারি মঙ্গলবার সিডনির ল্যাকাম্বাস্থ হাজি বিরানী ফাংশন সেন্টারে ‘স্বৈতন্ত্র নিপাত যাক গণতন্ত্র মুক্তি পাক’ স্লোগানে গণতন্ত্র হত্যা দিবস পালন করল বিএনপি অস্ট্রেলিয়া।

বিএনপি অস্ট্রেলিয়ার অন্তর্র্বতীকালীন আহ্বায়ক আলহাজ লুৎফুল কবির সভাপতিত্বে সদস্য সচিব জাকির আহম্মদ লেলিন অনুষ্ঠানটি পরিচালনা করেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং ৫ জানুয়ারির প্রহসনের নির্বাচন প্রতিহত করতে যে সকল নেতাকর্মী ও সাধারণ মানুষ শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

উক্ত গণতন্ত্র হত্যা দিবস পালন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপি অস্ট্রেলিয়ার প্রথম সভাপতি এনামুল হক ভুইয়া, সাবেক প্রথম অনুমোদিত কমিটির সভাপতি মনিরুল হক জর্জ, প্রথম সাধারণ সম্পাদক ফারুক আহমেদ খান, সাবেক সভাপতি ডা. আব্দুল ওয়াহাব, সাবেক সাধারণ সম্পাদক ফজলুল হক শফিক, সাবেক অন্তর্র্বতীকালীন কমিটির সদস্য সচিব সোহেল মাহমুদ ইকবাল, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মতিন উজ্জ্বলসহ কমিটির সদস্যরা।

এছাড়া রুহুল আহমেদ সওদাগর,আব্দুস সাওার, আব্দুল বারেক মিয়া, তৌহিদ আলম, শাহিন আল করিম, জামিল হোসেন, ইলিয়াস কাঞ্চন শাহিন, ফেরদৌস আমিন, আশাফুল আলম রনি, মো. সেলিম রেজা খান মুকুল, ইয়াসির আরাফাত অপু, মিতা কাদরীসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, জানুয়ারি হলো বাংলাদেশের গণতন্ত্রের জন্য একটি কালো মাস। ২৫ জানুয়ারি যেভাবে মাত্র ৪ মিনিটে গণতন্ত্রকে হত্যা করে বাকশাল কায়েম করা হয়েছিল, তেমনি ৫ জানুয়ারি প্রহসনের মাধ্যমে গণতন্ত্র হত্যা করে বিনা ভোটে সংসদ নির্বাচন করে নতুন ধারার বাকশাল প্রতিষ্ঠা করা হয়েছে। বাংলাদেশের জনগণ দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেত্রীত্বে অচিরেই আবার হারানো গণতন্ত্র পুনরায় উদ্ধার করবে ইনশাল্লাহ।

বক্তারা আরো বলেন, গণতন্ত্র পুনরোদ্ধার আন্দোলনকে জোরদার করতে হলে খালেদা জিয়া ও তারেক রহমানের হাতকে শক্তিশালী করে সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধের পাশাপাশি মতভেদ ভুলে একই পতাকাতলে সমবেত হয়ে দেশে- বিদেশে আন্দোলকে বেগবান করতে হবে।