শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > বারি’তে মুজিববর্ষ উপলক্ষ্যে পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন

বারি’তে মুজিববর্ষ উপলক্ষ্যে পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন

শেয়ার করুন


স্টাফ রিপোর্টার ॥
মুজিববর্ষকে সামনে রেখে পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সরকার কর্তৃক গৃহীত “পরিচ্ছন্ন গ্রাম-পরিচ্ছন্ন শহর” কর্মসূচির অংশ হিসেবে রবিবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি)-তে পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।


সকালে বারি’র প্রশাসনিক ভবনের সম্মুখে বেলুন উড়িয়ে উক্ত কার্যক্রমের উদ্বোধন করেন বারি’র পরিচালক (সেবা ও সরবরাহ) ও উক্ত কর্মসূচির বারি’র ফোকাল পয়েন্ট কর্মকর্তা মো. হাবিবুর রহমান শেখ। এসময় অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. মিয়ারুদ্দীন, পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. আবেদা খাতুন, পরিচালক (তৈলবীজ গবেষণা কেন্দ্র) মোছা. দিলআফরোজা খানম, পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. এস. এম. শরিফুজ্জামান, গাজীপুর সিটি কর্পোরেশনের ২৭নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব মো. জাবেদ আলী (জবে) সহ বারি’র বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারি, শ্রমিকবৃন্দ এবং বারি বিজ্ঞানী সমিতি, বারি কর্মচারি সমিতি ও বারি শ্রমিক ক্লাবের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উক্ত কার্যক্রমের স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা পাঠ করেন ইনস্টিটিউটের সিনিয়র সহকারী পরিচালক (প্রশাসন) মো. মাহমুদুল হাসান।

এ কর্মসূচির অংশহিসেবে কৃষি মন্ত্রণালয়ের নির্দেশক্রমে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনায় বারি’র সকল বিভাগ, কেন্দ্র, শাখার ভবন ও আবাসিক এলাকা পরিষ্কার পরিচ্ছন্নকরণ কার্যক্রম প্রতিদিন অফিস শুরুর পূর্বে সম্পন্ন করা হবে এবং সেটা ফোকাল পয়েন্ট কর্মকর্তা কর্তৃক সাপ্তাহিক পরিদর্শন ও মূল্যায়ন করা হবে।