রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > বারি’তে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

বারি’তে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
যথাযোগ্য মর্যাদা ও নানা আয়োজনের মধ্যে দিয়ে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) এ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ উদযাপিত হয়েছে। একুশের প্রথম প্রহর রাত ১২:০১ মিনিটে বারি’র মহাপরিচালক ড. মো. আব্দুল ওহাব এর নেতৃত্বে পরিচালকবৃন্দ, বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী, শ্রমিক ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ইনস্টিটিউটের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করার মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।

এরপর কর্মসূচীর মধ্যে ছিল ভোর ০৬:২৯ ঘটিকা জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, ০৬:৩৫ মিনিটে মহান ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ইনস্টিটিউটের সকল স্তরের বিজ্ঞানী, কর্মকর্তা, কর্মচারী, শ্রমিক এবং বিভিন্ন সংগঠনের অংশগ্রহণে প্রভাত ফেরী। প্রভাত ফেরী শেষে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০ উপলক্ষে আলোচনা অনুষ্ঠান এবং আনন্দ শিশুকানন ও বিএআরআই উচ্চ বিদ্যালয়ের ছেলে-মেয়েদের অংশগ্রহণে একুশের চেতনায় সাংস্কৃতিক অনুষ্ঠান।
আলোচনা অনুষ্ঠানে বিএআরআই এর মহাপরিচালক ড. মো. আব্দুল ওহাব এবং ইনস্টিটিউটের পরিচালকবৃন্দ, বারি বিজ্ঞানী সমিতি, বারি কর্মচারি সমিতি ও বারি শ্রমিক ক্লাবের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
এছাড়াও দিনের কর্মসূচীর অংশ হিসেবে বাদ জোহর বিএআরআই কেন্দ্রীয় জামে মসজিদে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত ও দেশের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।