শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > বাবা হতে চাইলে উলঙ্গ হয়ে ঘুমান!

বাবা হতে চাইলে উলঙ্গ হয়ে ঘুমান!

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
উলঙ্গ হয়ে ঘুমানো বাচ্চা জন্মদানের ক্ষমতা অনেকটাই বাড়িয়ে দেয় বলে দাবি করা হয়েছে নতুন এক গবেষণায়।
যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ইনস্টিটিউট অব চাইল্ড হেলথ এন্ড হিউম্যান ডেভলপমেন্ট এবং স্টানফোর্ড বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকরা ৫০০ পুরুষকে এক বছর ধরে পর্যবেক্ষণ করে পেয়েছেন এ তথ্য। গবেষকরা তাদের অন্তর্বাস এবং শুক্রানু পর্যবেক্ষণ করে এ তথ্য পেয়েছেন।
আমেরিকান সোসাইটি ফর রিপ্রোডাকটিভ মেডিসিন ইন বাল্টিমোরে উপস্থাপন করা ওই গবেষণা তথ্যে বলা হয়, যেসব পুরুষ দিনের বেলায় বক্সার পরেন এবং রাতে উলঙ্গ হয়ে ঘুমান তাদের বাবা হওয়ার সম্ভাবনা অনেক বেশি।
গবেষণা তথ্যানুযায়ী যেসব পুরুষ দিন ও রাতের বেলায় আঁটসাটে অন্তর্বাস পড়েন তাদের চাইতে দিনের বেলার বক্সার পরা এবং ঘুমানোর সময় উলঙ্গ থাকা পুরুষের ডিএনএ নষ্ট হওয়ার সম্ভাবনা ২৫ শতাংশ কম। লেম্যান তথ্যানুযায়ী ১৫ শতাংশের কম ডিএনএ নষ্ট হলে তা বাচ্চা জন্মদানের সক্ষমতাকে বৃদ্ধি করে।
গবেষক দলের প্রধান বলেন, দিনে এবং ঘুমানোর সময়কার অন্তর্বাস পড়ার বিষয়টি বীর্যের গুনের সাথে সম্পর্কিত। গবেষণায় দেখা গেছে দিনের বেলায় যারা বক্সার পড়েন এবং রাতের বেলা উলঙ্গ থাকেন তাদের শুক্রানুর মান অনেক ভালো।
তবে ক্রিয়েট ফার্টেইলিটির মেডিকেল পরিচালক অধ্যাপক. ডা গিতা নারগান্ড এবং ব্রিটিশ ফার্টেইলিটি সোসাইটির প্রধান অধ্যাপক অ্যাডাম ব্যালেন সতর্ক করে বলেছেন, এ বিষয়টি সম্পূর্ণভাবে নিশ্চিত হওয়ার জন্য আরো গবেষণার প্রয়োজন।
নারগান্ড বলেন, জীবনধারার যেসকল পরিবর্তন মানুষের বাচ্চা জন্মদানের ক্ষমতাকে বৃদ্ধি করে সেসকল গবেষণাকে আমরা সবসময়ই স্বাগতম জানাই। জন্মদানের ক্ষমতাকে বৃদ্ধি করার এবং বান্ধ্যকে নিরসন করার শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ।
এ গবেষণার তথ্য খুবই মজার কিন্তু বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য আমাদের আরো গবেষণার প্রয়োজন।