শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > বাণিজ্য-শ্রমিক-কর্মপরিবেশ নিয়ে আলোচনা দেশাই-তোফায়েলের

বাণিজ্য-শ্রমিক-কর্মপরিবেশ নিয়ে আলোচনা দেশাই-তোফায়েলের

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বাণিজ্য বৃদ্ধি এবং আঞ্চলিক সম্পর্ক নিয়ে আলোচনা করেছেন নিশা দেশাই ও তোফায়েল আহমেদ।

যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা বিশওয়াল দেশাই এবং বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের মধ্যে বৈঠক সম্পর্কে বাংলানিউজের প্রশ্নের লিখিত জবাব দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্ট।

স্টেট ডিপার্টমেন্ট বাংলানিউজকে বলেছে, দ্বিপক্ষীয় এবং আঞ্চলিক বিভিন্ন বিষয়ে বিশদ আলোচনা হয়েছে দুজনের মধ্যে। বিশেষ করে আঞ্চলিক সম্পর্কসহ দুই দেশের মধ্যে বাণিজ্য বৃদ্ধি, শ্রমিকদের সুস্বাস্থ্য, নিরাপদ কর্ম-পরিবেশের উন্নয়ন, শ্রমিকদের নিরাপত্তা ও অধিকার নিয়ে আলোচনা হয়েছে বলে জানায় স্টেট ডিপার্টমেন্ট।

বাংলানিউজের পক্ষ থেকে নিশা দেশাই ও তোফায়েল আহমেদের মধ্যে বৈঠকের আলোচ্য বিষয়, স্থগিত বাংলাদেশের জিএসপি সুবিধা বিষয়ে ওবামা প্রশাসনের বর্তমান অবস্থান এবং দুজনের বৈঠকের ফলাফল নিয়ে জানতে চাওয়া হয়েছিল স্টেট ডিপার্টমেন্টের কাছে।

এদিকে, প্রেসিডেন্ট ওবামার ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট বিষয়ক প্রিন্সিপ্যাল অ্যাডভাইজার, নেগোশিয়েটর ও মুখপাত্র মাইকেল ফরম্যানের সঙ্গে তোফায়েল আহমেদের বৈঠক সম্পর্কে আনুষ্ঠানিক মন্তব্য চাওয়া হলে রাষ্ট্রদূত মাইকেল ফরম্যানের প্রেসসচিব এন্ড্রু বেথস বাংলাদেশ দূতাবাসের দেওয়া বক্তব্যকে উদ্ধৃত করার অনুরোধ জানান।

বাংলানিউজকে এন্ড্রু বেথস বলেন, রাষ্ট্রদূত মাইকেল ফরম্যানের দফতর থেকে আনুষ্ঠানিক কোনো মন্তব্য নেই। বাংলানিউজটোয়েন্টিফোর.কম