রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > বিনোদন > বাংলাদেশের চলচ্চিত্রে ইতিহাস গড়ল পাওলি-শাকিবের ‘সত্তা’

বাংলাদেশের চলচ্চিত্রে ইতিহাস গড়ল পাওলি-শাকিবের ‘সত্তা’

শেয়ার করুন

বিনোদন ডেস্ক ॥
আলোচনায় ‘সত্তা’। শাকিব খান ও পাওলি দাম অভিনীত গত ‘সত্তা’৭ এপ্রিল ঢাকা-সহ বাংলাদেশের সিনেমা হলে মুক্তি পেয়েছে । ‘সত্তা’র একটি গান ইউটিউবে এক কোটি দর্শকের মন জয় করেছে। জেমসের গলায় ‘তোর প্রেমেতে অন্ধ’ গানটি এখন ইউটিউবে সুপারডুপার হিট।

বাণিজ্যিক সাফল্যের সঙ্গে সঙ্গে ইউটিউবের ফিল্মের গান নিয়ে মাতামাতিতে খুশি ‘সত্তা’র পরিচালক হাসিবুর রেজা কল্লোল। কলকাতার প্রথম সারির পত্রিকা ‘আনন্দবাজার’-কে তিনি বলেন, “দর্শকের ভালোলাগার জন্যই মাত্র ৪ মাসে আমরা এক কোটি ভিউয়ার্স পেয়েছি। যা ঢাকার সিনেমার ইতিহাসে প্রথম।” দর্শকের কাছে তাই কৃতজ্ঞ কল্লোল। তিনি বলেন, “দর্শকেরাই ‘সত্তা’কে ধরে রেখেছেন।”

সংবাদমাধ্যমে কল্লোল আরও বলেন, “জেমস এর আগে অসংখ্য গান গেয়েছেন। তাঁর গাওয়া অসংখ্য জনপ্রিয় গান রয়েছে। কিন্তু, এ বারই প্রথম জেমসের গাওয়া একটি গান ইউটিউবে এক কোটি বার দেখা হয়েছে।” সোহানি হোসেনের ‘মা’ গল্প অবলম্বনে গড়ে উঠেছে ‘সত্তা’র কাহিনি। সংগীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার। এতে গান গেয়েছেন মমতাজ, জেমস, সামিনা চৌধুরী, মিলা, কনা, সুমী শবনম ও বাপ্পা মজুমদার। কল্লোল বলেন, “এ বারই প্রথম বাপ্পা মজুমদারের কোনও গান ইউটিউবে এক কোটি দর্শকের মনে ধরেছে। এর আগে শাকিব খান অভিনীত ‘বসগিরি’ ছবিতে ‘দিল দিল’ গানটি ইউটিউবে এক কোটির সংখ্যা ছাড়ালেও ‘সত্তা’র গানটি মাত্র চার মাসে এই রেকর্ড করেছে। এত অল্প সময়ে আমাদের চলচ্চিত্রের ইতিবাসে আর কোনও গানে তা সম্ভব হয়নি।”

পাওলি দাম ও শাকিব খানের জুটির ‘সত্তা’ সাম্প্রতিক কালে বাংলাদেশের অন্যতম ব্যবসাসফল ফিল্ম হিসেবে শিরোনামে উঠে এসেছে। পরিচালক কল্লোল এর মধ্যেই তাঁর আগামী ছবির স্টোরি লাইন, স্ক্রিপ্ট তৈরি করা শুরু করে দিয়েছেন। তবে তাঁর আগামী ফিল্মের নায়ক-নায়িকা কে হবেন তা এখনও খোলসা করেননি। পাওলি নাকি মুম্বইয়ের কোনও নায়িকাকেই বেছে নেবেন তিনি? হেসে সেই প্রশ্নের জবাব এড়িয়েছেন কল্লোল।