শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > বহিষ্কার হচ্ছেন এইচ টি ইমাম!

বহিষ্কার হচ্ছেন এইচ টি ইমাম!

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ লতিফ সিদ্দিকীর পর এবার ফেঁসে যাচ্ছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন খোদ মন্ত্রিসভার সদস্যরা।

লতিফ সিদ্দীকির পর এবার এইচ টি ইমামকেও বহিষ্কার করাবে হবে কিনা এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে দেশের সাধারণ মানুষের মনে।
সোমবার সচিবালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে রাজনৈতিক বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমামকে নিয়ে আলোচনা হয়েছে এবং তাকে সতর্ক করা হয়েছে।
মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী সরাসরি মন্ত্রীদের কথার কোন জবাব না দিয়ে মন্ত্রীদের উদ্দেশে বলেছেন, সরকার বিব্রত হয় এ ধরনের কথা বলা থেকে আপনারা বিরত থাকবেন। এ সময় বিবিসিকে দেয়া এইচটি ইমামের বক্তব্য প্রধানমন্ত্রীর দৃষ্টিতে আনলে তিনি বলেন, তার সঙ্গে এ নিয়ে আমার কোন কথা হয়নি।
বৈঠক সূত্র জানায়, অনির্ধারিত আলোচনায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরসহ আরও কয়েকজন মন্ত্রী এইচটি ইমামের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি তোলেন।
এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক মন্ত্রী বলেন, এ সরকারে যতগুলো অর্জন তা একটি বক্তব্যের কারণে নষ্ট হয়ে যাচ্ছে। তিনি যে কাজ করছেন তাতে দল এবং সরকারের ক্ষতি হয়েছে। তিনি আরো বলেন, ৫ জানুয়ারি শুধু পুলিশ বাহিনী কাজ করে নাই সকল বাহিনী কাজ করেছে।
গত বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের অনুষ্ঠানে এইচটি ইমাম ৫ জানুয়ারির নির্বাচন ও বিসিএস পরীক্ষা নিয়ে কথা বলেন। তার বক্তব্যে নির্বাচন নিয়ে সরকারের পরিকল্পনা ফাঁস হয়ে গেছে বলে দাবি করেছে বিএনপি। একই সঙ্গে বিসিএস পরীক্ষায় ছাত্রলীগকে বিশেষ সুবিধা দেয়ার প্রতিশ্রুতি নিয়ে ব্যাপক সমালোচনা হচ্ছে নানা মহলে। তার এ বক্তব্যে ক্ষুব্ধ আওয়ামী লীগের নেতারা।
তারা মনে করছেন, এইচটি ইমামের বক্তব্য দল ও সরকারকে বিব্রত করেছে। এমন অবস্থায় আজ সকালে সংবাদ সম্মেলন করে বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম।