শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > বহাল রয়েছে বাদপড়া মন্ত্রীদের প্রটোকল

বহাল রয়েছে বাদপড়া মন্ত্রীদের প্রটোকল

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ নির্বাচনকালীন মন্ত্রিসভায় স্থান না পাওয়া সাবেক মন্ত্রীদের সরকারি সুযোগ-সুবিধা ও প্রটোকল (বিশেষ নিরাপত্তা) প্রত্যাহার করা হয়নি।

বৃহস্পতিবার রাত ৯টায় এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত মহাজোটের মন্ত্রিসভা থেকে বাদপড়া ৩০ মন্ত্রী ও প্রতিমন্ত্রী সরকারি সব সুযোগ-সুবিধাসহ পুলিশের বিশেষ নিরাপত্তা ভোগ করছিলেন।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর এসময় পুলিশের বিশেষ নিরাপত্তায় কুমিল্লায় অবস্থান করছিলেন। অনেক জল্পনা-কল্পনার পর বৃহস্পতিবার বিকেল পৌনে ৫টায় ২১ মন্ত্রী ও ৭ প্রতিমন্ত্রীর দপ্তর বণ্টন করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। এর কিছু সময় পর ১৬ মন্ত্রী ও ১৪ প্রতিমন্ত্রীর পদত্যাগপত্র রাষ্ট্রপতি কর্তৃক গৃহীত হয়।

রাতে এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত সাবেক পররাষ্ট্র মন্ত্রী দীপু মনি, স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী সাহারা খাতুন, দপ্তরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত, ভূমিমন্ত্রী রেজাউল করিম হীরা, সংস্কৃতি মন্ত্রী আবুল কালাম আজাদ, সমাজকল্যাণ মন্ত্রী এনামুল হক মোস্তফা শহীদ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী ফারুক খান, খাদ্যমন্ত্রী আব্দুর রাজ্জাক, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী আফসারুল আমিন, স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আবদুল লতিফ বিশ্বাস এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী মোস্তফা ফারুক মোহাম্মদের সরকারি বিশেষ সুযোগ-সুবিধা ও পুলিশ প্রটোকল বহাল ছিল।১৪ প্রতিমন্ত্রীর সুবিধাও অব্যাহত রয়েছে।

এ ব্যাপারে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) প্রটেকশন ও প্রটোকল শাখার উপ কমিশনার (ডিসি) মো. আব্দুল কুদ্দুস আমিন বলেন, আমরা নিয়ম মেনেই মন্ত্রী-প্রতিমন্ত্রীদের নিরাপত্তা দিয়ে আসছি। এখনও নতুন ও পুরনো মন্ত্রী-প্রতিমন্ত্রীদের বিষয়ে কোনো নির্দেশনা পাইনি। বৃহস্পতিবার সরকার প্রজ্ঞাপন জারি করেছে। খুব শিগগিরই আমরা নির্দেশনা পাবো। নতুন নির্দেশনা না পাওয়া পর্যন্ত পুরনো মন্ত্রী-প্রতিমন্ত্রীদের নিরাপত্তা দিতে হবে আমাদের।