শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ছিল অলিখিত ও মনের গভীর থেকে স্বতঃস্ফূর্ত: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ছিল অলিখিত ও মনের গভীর থেকে স্বতঃস্ফূর্ত: যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

শেয়ার করুন


মো: নজরুল ইসলাম আজহার:
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, আমরা এ বছর মুক্তিযুদ্ধের সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ পালনের পাশাপাশি বাংলাদেশ উন্নত দেশের মর্যাদা পাবার যে গৌরব তাও অর্জন করেছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এক ডাকে, এক আহবানে এবং তাঁর ইশারায় জীবনের মায়া ত্যাগ করে বীর মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। তাঁদের আত্মত্যাগের বিনিময়েই আমরা বিজয় অর্জন করেছি, স্বাধীনতা পেয়েছি।
তিনি বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ছিল অলিখিত। তবে সেটা ছিল মনের গভীর থেকে স্বতঃস্ফূর্ত ভাষণ। সে ভাষণে তিনি মুক্তিযুদ্ধের দিক নির্দেশনা দিয়েছিলেন। বঙ্গবন্ধু আমাদের দীর্ঘ আন্দোলন সংগ্রামের প্রতিটিতেই অংশগ্রহণ করেছেন। বঙ্গবন্ধু দেশ পুনর্গঠন করেছেন, আর তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হয়েছে।
আজ মঙ্গলবার (২১ ডিসেম্বর) গাজীপুর সিটি কর্পোরেশন আয়োজিত শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ। অনুষ্ঠানে অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন, সংরক্ষিত মহিলা আসনের এমপি শামসুন্নাহার ভূইয়া, গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির, মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আজমতউল্লা খান, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া, মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন, মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল, বীর মুক্তিযোদ্ধা ইমান উদ্দিন, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমদ প্রমুখ। অনুষ্ঠানে নগরীর আট শতাধিক বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা ও উপহার সামগ্রী প্রদান করা হয়।
সভাপতির বক্তব্যে গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ বলেন, নগরির প্রতিটি ওয়ার্ডে বীর মুক্তিযোদ্ধাদের নামে রাস্তার নামকরণ করা হবে এবং পরিষদের আগামী মাসিক মিটিংয়ে এ সংক্রান্তে প্রস্তাব গৃহীত হবে। তিনি সদ্য বরখাস্ত মেয়রের দুর্নীতির সংক্ষিপ্ত চিত্র তুলে ধরে বলেন, ভূয়া টেন্ডার, ভূয়া আরএফকিউ, ভুয়া বিল ও রাস্তায় একই কাজে একাধিক বিল উত্তোলন এবং রাস্তা প্রশস্তকরণের নামে অবৈধভাবে নগরবাসীর ভূমি দখলসহ বিভিন্ন খাতে ব্যাপক দুর্নীতির প্রমাণ পাওয়া যাচ্ছে। এসব দুর্নীতির তদন্ত চলছে, ধীরে এসব দুর্নীতির চিত্র প্রকাশ করা হবে।