শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > বঙ্গবন্ধুর আদর্শ থেকে আমাদের শিক্ষা নিতে হবেঃ ডিসি ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর

বঙ্গবন্ধুর আদর্শ থেকে আমাদের শিক্ষা নিতে হবেঃ ডিসি ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর

শেয়ার করুন

এম.আব্দুল লতিফ সিদ্দিকী
সিনিয়র রিপোর্টার ॥
গাজীপুরঃ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসে ‘‘বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর জীবন করো রঙিন’’ এই প্রতিপাদ্য বিষয়ের আলোকে প্রধান অতিথি জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের স্বাধীনতা ও চেতনা থেকে আমরা বিচ্যুত না হই। আজকের শিশুদের বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধের ইতিহাস থেকে শিক্ষা নিতে হবে। তিনি মাটি, মানুষ ও বিশ্বের নেতা ছিলেন, বিশ্বাসঘাতকরা তার আদর্শ থেকে সরে গিয়ে ধ্বংস হয়েছে। জাতীয় শিশু দিবসে কেক কেটে ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


রোববার গাজীপুর জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত যথাযোগ্য মর্যাদা ও নানা কর্মসূচীর মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস-২০১৯ উদযাপিত হয়েছে।


দিনব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে সকালে জেলা প্রশাসন চত্ত্বরে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান এর ম্যুরালে শ্রদ্ধা ও পু®পস্তবক অর্পণ করেন। পুলিশ কর্মির মাধ্যমে কর্মসূচী শুরু করে। পরে জেলা প্রশাসক, জিএমপি কমিশনার প্রতিনিধি, গাজীপুর পুলিশ প্রশাসন, এলজিইডি, গণপূর্ত বিভাগ, জেলা হিসাবরক্ষণ অফিস, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, আনসার বিডিপি, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, বিভিন্ন সরকারি-বেসরকারি স্কুল-কলেজ ও প্রতিষ্ঠান, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা ও পু®পস্তবক অপর্ণ করে। তাছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, ভাওয়াল বদরে আলম সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ, গাজীপুর সরকারি মহিলা কলেজ, বারি-ব্রি বিভিন্ন প্রতিষ্ঠান পৃথক পৃথক কর্মসূচী পালন করে। জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ও জিএমপি পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমানের নেতৃত্বে বর্ণাঢ্য র‌্যালি বের করে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রাজবাড়ী মাঠে মিলিত হয়। জাতীয় জন্মবার্ষিকী ও শিশু দিবসে কেক কেটে দিনের কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।


গাজীপুর ঐতিহাসিক রাজবাড়ী মাঠে জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, জিএমপির উপ-পুলিশ কমিশনার মোঃ শরিফুর রহমান, পুলিশ সুপার শামসুন্নাহার, সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা কাজী মোজ্জামেল হক প্রমুখ। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জিএমপি উপ-পুলিশ কমিশনার একেএম আরিফুর হক, সহকারী পুলিশ কমিশনার মোঃ সোহরাব উদ্দিন, জিএমপি সদর থানা অফিসার ইনচার্জ সমীর চন্দ্র সূত্রধর, জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা মোঃ আব্দুল খালেক, সুপারিনটেন্ডেন্ট মোঃ মেজবাহ উদ্দিন, সদর থানার ওসি (তদন্ত) শেখ মিজানুর রহমান প্রমুখ।
কর্মসূচীর অংশ হিসেবে গাজীপুর শিল্পকলা একাডেমী, শিশু একাডেমী ও বিভিন্ন স্কুলের শিশু, ছাত্র-ছাত্রী চিত্রাংকন, বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক বক্তৃতা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে। “বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও দেশের গান” এর উপর আবৃতি এবং সংগীত পরিবেশন হয়। পরে বিজয়ী শিশু-কিশোরদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।