শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > ফের শ্রমিক বিক্ষোভ, বিজিবি মোতায়েন

ফের শ্রমিক বিক্ষোভ, বিজিবি মোতায়েন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ কাশিমপুরে পুলিশের সঙ্গে সংঘর্ষে দুই শ্রমিক নিহতের ঘটনায় ফের শ্রমিক বিক্ষোভে উতপ্ত হয়ে উঠেছে গাজীপুরের শিল্প এলাকাগুলো।

মঙ্গলবার সকালে নূন্যতম মজুরি ৮হাজার ৩শ টাকা করাসহ এ নিহতের ঘটনার প্রতিবাদে কোনাবাড়িতে শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। এসময় তারা জড়ো হয়ে সড়কে নেমে ভাঙচুর শুরু করলে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

এদিকে এ পরিস্থিতি সামাল দিলে অতিরিক্ত পুলিশের পাশাপাশি ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গাজীপুর মহানগরের কোনাবাড়ি ও কাশিমপুর এলাকায় সহিংসতারোধে সকাল থেকেই তিন প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। এক পর্যায়ে কয়েকটি কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল বের করলে ওই এলাকার অর্ধশত কারখানা ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ।

কোনাবাড়ি ফাঁড়ির উপ-পরিদশক (এসআই) রবিউল ইসলাম জানান, সকালে শ্রমিকরা কাজে যোগ না দিয়ে বিক্ষোভ শুরু করে। এ সময় তারা ভাঙচুরের চেষ্টা করলে পুলিশ রাবার বুলেট ও টিআর শেল নিক্ষেপ করেছে।

এদিকে সোমবার বিকেলে কাশিমপুরের সারদাগঞ্জ এলাকায় জিএমএক্স কারখানার শ্রমিকরা মজুরি বাড়ানোর দাবিতে আন্দোলনে নেমে হামলা করে কারখানা ভাঙচুরের চেষ্টা করে। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ রাবার বুলেট ছুড়লে শ্রমিকরার পাল্টা ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় সংঘর্ষ লাগলে অন্তত ১৫ জন শ্রমিক আহত হন।

আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নেয়ার পথে মারা যান বাদশা মিয়া ও রুমা আক্তার। এছাড়া নাসিমা নামে অপর এক নারী শ্রমিককে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকলে কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।