শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > ফের বাংলাদেশের ভূমি চাইলেন বিজেপি নেতা

ফের বাংলাদেশের ভূমি চাইলেন বিজেপি নেতা

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ প্রচুর বাংলাদেশি ভারতে অনুপ্রবেশ করছে। তারা এখানকার জমি দখল করে বসবাস করছে। এইসব অবৈধ অনুপ্রবেশকারীদের ফিরিয়ে নিতে বাংলাদেশকে উদ্যোগ নিতে হবে। আর যদি এ ব্যাপারে কোনো উদ্যোগ না নেয়া হয় তাহলে ক্ষতিপূরণবাবদ বাংলাদেশের কাছ থেকে জমি নিতে হবে।

গতকাল শুক্রবার আসামের রাজধানী গোয়াহাটিতে এক নির্বাচনী সমাবেশে এমন দাবি জানিয়েছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা সুব্রহ্মনিয়ন স্বামী।

তিনি বলেন, ‘বাংলাদেশ থেকে অবৈধ অনুপ্রবেশ নিয়ে আমি চরম উদ্বিগ্ন। আমার ধারণা মতে, বাংলাদেশি জনসংখ্যার এক তৃতীয়াংশ ভারতে বসবাস করে।’

তবে বাংলাদেশি অনুপ্রবেশকারীর পরিসংখ্যান এবং এর জন্য বাংলাদেশের কাছ থেকে ক্ষতিপূরণ দাবির বিষয়টি একান্তই নিজস্ব মতামত বলে জানিয়েছেন সুব্রহ্মনিয়ন। তিনি বলেছেন, এটা দলের মত নয়। তিনি আরো মনে করেন, এভাবে একটা নির্দিষ্ট ধর্মাবলম্বীদের অনুপ্রবেশ চলতে থাকলে ভারতের সেক্যুলার ভাবমূর্তি হুমকির মুখে পড়বে। এ ব্যাপারে ভারতবাসীকে সতর্ক হতে হবে।

কংগ্রেসের কঠোর সমালোচনা করে হিন্দু জাতীয়তাবাদী দল বিজেপির এ নেতা বলেন, ‘হিন্দুদের বর্ণে বিভক্ত করে কংগ্রেস মুসিলমদের বহু দিন থেকেই ঐক্যবদ্ধ করার চেষ্টা করে যাচ্ছে। এই আধুনিক যুগে বর্ণপ্রথা সেকেলে হয়ে গেছে এবং এ কারণে আমরা হিন্দুদের ঐক্যবদ্ধ করছি। এখন শিয়া, আহমদিয়া, বোরা এবং সুফি মুসলিমরাও বিজেপির দিকে ঝুঁকছে। আমরা চাই সব দেশপ্রেমিক ভারতীয় বিজেপিতে যোগ দিক।’

বিদেশি ব্যাংকে থাকা ভারতের কালো টাকা দেশে ফেরানোর প্রতিশ্রুতি দিয়ে সুব্রহ্মনিয়ন বলেন, বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদী ভারতের অর্থনীতিকে আবার চাঙ্গা করতে পারবেন। তিনি প্রধানমন্ত্রী হলে ভারতের জিডিপি বাড়বে এবং নতুন বহু কর্মসংস্থান সৃষ্টির যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, এর আগে ভারতে অবৈধভাবে অভিবাসী হওয়া বাংলাদেশিদের সংখ্যার অনুপাতে বাংলাদেশের জমি দখল করার প্রস্তাব তুলে যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার হন ভারতের সাবেক মন্ত্রী ও জনতা পার্টির সভাপতি অধ্যাপক সুব্রহ্মনিয়ন স্বামী।

২০১২ সালের গত ১৬ জুলাই ভারতীয় ডেইলি নিউজ অ্যান্ড অ্যানালাইসিসে (ডিএনএ) প্রকাশিত ‘হাউ টু ওয়াইপআউট ইসলামিক টেরর’ শিরোনামে এক নিবন্ধে সুব্রহ্মনিয়মের ওই প্রস্তাব আসার পর যুক্তরাষ্ট্র ও হার্ভার্ডে তীব্র প্রতিক্রিয়া হয়। এই পরিপ্রেক্ষিতে ৬ ডিসেম্বর হার্ভার্ড সামার স্কুলের কর্মকর্তারা বৈঠক করে তাকে দেয়া দুটি কোর্স কেড়ে নেয়। হার্ভার্ডে ‘কোয়ানটিটেটিভ মেথডস ইন ইকোনমিকস অ্যান্ড বিজনেস’ এবং ইকোনমিক ডেভেলপমেন্ট ইন ইন্ডিয়া অ্যান্ড ইস্ট এশিয়া’ শীর্ষক দুটি বিষয় ছাত্রছাত্রীদের পড়াতেন এই অর্থনীতিবিদ।

এছাড়া বাংলাদেশি অনুপ্রবেশের কারণে ভারতে মোসলমানদের সংখ্যা বাড়ছে- গত বছর এমন মন্তব্য করে আলোচনার ঝড় তোলেস বিজেপি নেতা সুব্রহ্মনিয়ন স্বামী।