শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > বিনোদন > ফের অবস্থার অবনতি সৌমিত্রের

ফের অবস্থার অবনতি সৌমিত্রের

শেয়ার করুন

বিনোদন ডেস্ক ॥
শারীরিক অবস্থার অবনতি হয়েছে অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। স্টেরয়েডের ডোজ কমাতেই শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয়েছে বলে জানা গেছে।

অথচ মঙ্গলবার সকাল পর্যন্ত খবর আসছিল, আগের থেকে ভালো রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। আচ্ছন্ন ভাব থাকলেও চোখ খুলছেন তিনি। সেইসঙ্গে ডাকলে সাড়াও দিচ্ছেন বর্ষীয়ান অভিনেতা। এমনকী হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছিল, শরীরের অন্য সমস্যাও অনেকটাই নিয়ন্ত্রণে চলে এসেছে সত্যজিতের ‘অপু’র।

তার স্বাস্থ্যের উন্নতির জন্য বিগত কয়েক দিন ধরেই দিনের বেলায় রবীন্দ্রসঙ্গীত শোনানো হচ্ছিল ‘ফেলুদা’কে। বিগত কয়েকদিন ধরেও তার অন্যথা হয়নি। হাসপাতাল সূত্রে খবর, আচ্ছন্ন অবস্থাতেও রবীন্দ্রসঙ্গীত মন দিয়েই শুনছেন সৌমিত্র।

ন্যাজাল ক্যানুলা মারফৎ অক্সিজেন দিয়েই তার রক্তে অক্সিজেনের মাত্রা ১০০ শতাংশ ছুঁই ছুঁই হয়েছিল। প্রতিমিনিটে ৪-৬ লিটার অক্সিজেন দেওয়াও হচ্ছিল। প্রতি দু’ঘণ্টা অন্তর রাইলস টিউব দিয়ে খাবার খাওয়ানো হচ্ছে সত্যজিতের অপুকে।

গত ৬ অক্টোবর করোনায় আক্রান্ত হয়ে ভারতের মিন্টো পার্ক লাগোয়া বেসরকারি হাসপাতালে ভর্তি হন সৌমিত্র। অবস্থার অবনতি হওয়ায় তাকে ইন্টেন্সিভ কেয়ারে স্থানান্তর করা হয়। তবে, করোনা নেগেটিভ হতেও অসুবিধা হয়নি তার।

কিন্তু সংক্রমণের জেরে মস্তিষ্কে কিছু সমস্যা দেখা দেয়। ক্রিটিক্যাল কেয়ার বিশেষজ্ঞ অরিন্দম করের নেতৃত্বাধীন ১৬ সদস্যের একটি মেডিকেল বোর্ড তার চিকিৎসা করছে। তার শারীরিক অবস্থার ধারাবাহিক উন্নতিতে আশাবাদী হয়ে উঠছিলেন চিকিৎসকেরা। কিন্তু এদিন থেকে ফের অবস্থার অবনতি হওয়ায় চিন্তা বাড়ল। সেই কারণেই মেডিক্যাল বোর্ডে আরও ৫ জন স্নায়ুরোগ বিশেষজ্ঞকে যুক্ত করা হয়েছে।

অপরদিকে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্বাস্থ্যের খোঁজ নিয়েছেন বর্ষীয়ান অভিনেতা অমিতাভ বচ্চনও। বেসরকারি হাসপাতালের খবর, নানাবতী হাসপাতালে চেকআপের জন্য গিয়েছিলেন বিগ বি। সেখানেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের খোঁজখবর নেন। সেই হাসপাতালের পক্ষেই সৌমিত্র বাবুর চিকিৎসা চলা হাসপাতালে যোগাযোগ করা হয়। তারপরই অমিতাভ বচ্চনকে জানানো হয় সমস্ত তথ্য।