শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > আন্তর্জাতিক > ফার্স্ট লেডি বিতর্কে ট্রাম্প পরিবারে দ্বন্দ্ব

ফার্স্ট লেডি বিতর্কে ট্রাম্প পরিবারে দ্বন্দ্ব

শেয়ার করুন

আন্তজার্তিক ডেস্ক ॥
ডোনাল্ড ট্রাম্প মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর বাবার প্রিয় কন্যা ইভানকা ট্রাম্প ফার্স্ট লেডির দায়িত্বের অধিকাংশই পালন করছেন।

ট্রাম্প পরিবারের কাছের এক সূত্র জানায়, এটি নিয়ে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প ও ফার্স্ট ডটার ইভানকা ট্রাম্পের মধ্যে মনোমালিন্য চলছে। সামাজিকতা রক্ষার জন্যই এখন একে অপরের সঙ্গে হাসিমুখে কথা বলেন তারা। রোববার ভ্যানিটি ফেয়ারের এরুপ প্রতিবেদনের পর হোয়াইট হাউসের মুখপাত্র এই অভিযোগ প্রত্যাখান করে বলেন, তাদের মধ্যে সম্পর্ক ভাল।

হোয়াইট হাউসে ইভানকা সরাসরি থিতু হওয়ার পরই মেলানিয়া ইভানকার মধ্যে শীতল সম্পর্কের শুরু হয়। মেলানিয়ার অনুপস্থিতিতে ঐতিহ্যগতভাবে ফার্স্ট লেডির সব দায়িত্ব পালন করছেন ইভানকা। সেই সঙ্গে ট্রাম্পের পাশে তাকে সবসময় দেখা যায়।

মেলানিয়া যখন একমাত্র সন্তান ব্যারনকে সময় দিতে ব্যস্ত তখন ক্যাম্পেইনসহ বাবার নতুন রাজনৈতিক দায়িত্বে সবসময় পাশে দেখা যাচ্ছে ইভানকাকে। সেই সাথে তিন সন্তানের মা হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন তিনি। শিশু থিওডোরকে কোলে নিয়ে ছুটে যান আমেরিকার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে।

ট্রাম্পের হোয়াইট হাউসে প্রবেশের পর মেলানিয়া যখন ছেলে ব্যারনকে নিয়ে নিউইয়র্ক সিটিতে থাকার ঘোষণা দেন ইভানকা তখন পরিবার নিয়ে ওয়াশিংটন ডিসিতে ছুটে আসেন। ৫.৫ মিলিয়ন ডলারের একটি বাড়ি ক্রয় করেন তারা।

এরপর হোয়াইট হাউসে বাবার পরামর্শক হিসেবে দায়িত্ব গ্রহণ করে হোয়াইট হাউসে নিজের অবস্থান আরো পাকাপোক্ত করেন।
সামনের সপ্তাহে ট্রাম্পের পক্ষ থেকে জার্মানিতে যাচ্ছেন ইভানকা। ৩৫ বছরের এই বিজনেস উইম্যান কূটনীতিক আলোচনাসহ যুক্তরাষ্ট্রে সব বিদেশি নেতাদের সফরে উপস্থিত ছিলেন।  ট্রাম্পের রুটিন সফরে ইভানকার উপস্থিতি বিদ্যমান। কিন্তু এখন সচেতন হচ্ছেন মেলানিয়া। প্রথম প্রথম নিশ্চুপ থাকলেও এখন প্রায়ই বিভিন্ন কর্মসূচিকে কেন্দ্র করে ছুটে আসেন ওয়াশিংটন ডিসিতে। কিছুদিন আগে সামরিক হাসপাতাল পরিদর্শনে  ট্রাম্পের সঙ্গে যোগ দেন তিনি। সূত্র: ডেইলি মেইল।