শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > বিনোদন > প্রার্থিতা ফিরে পেতে ইসিতে নায়ক সোহেল রানা

প্রার্থিতা ফিরে পেতে ইসিতে নায়ক সোহেল রানা

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য চিত্রনায়ক সোহেল রানা। গত ২ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের পর সোহেল রানার মনোয়নপত্র বাতিল হয়।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে এবং প্রার্থিতা ফিরে পেতে মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবন চত্বরে এসে আপিল করেন সোহেল রানা।

কী কারণে তার মনোনয়ন বাতিল হয়েছে- জানতে চাইলে তিনি সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি। তবে ইসি সূত্রে জানা গেছে, বিদ্যুৎ বিল বকেয়া থাকায় তার মনোনয়ন বাতিল হয়েছে।

নির্বাচন কমিশন (ইসি) সূত্র অনুযায়ী, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ে ২ হাজার ২৭৯ জনের মনোনয়নপত্র বৈধ এবং ৭৮৬ জনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তারা। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা গতকাল সোমবার থেকে নির্বাচন কমিশন কার্যালয়ে এসে আপিল করেন।

ইসি তাদের আপিল আবেদনের ওপর শুনানি করে পরবর্তী সিদ্ধান্ত জানাবে।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) সকাল থেকে দ্বিতীয় দিনের মতো আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনে আপিল আবেদন জমা দেন প্রার্থীরা। সেখানে আপিল গ্রহণের জন্য আটটি বুথ রয়েছে।

প্রতিটি বিভাগের জন্য আলাদা আলাদা বুথ রাখা হয়েছে। প্রার্থী বা তার মনোনীত প্রতিনিধিরা কমিশন চত্বরের বুথে আপিল দায়ের করছেন।

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তে সংক্ষুব্ধ ব্যক্তিরা প্রধান নির্বাচন কমিশনার বরাবর অভিযোগ দাখিল করতে পারবেন। এটা করতে হবে আগামী ৫ ডিসেম্বরের মধ্যে। কমিশন প্রার্থীদের অভিযোগ আমলে নিয়ে ৬, ৭ ও ৮ ডিসেম্বর শুনানি করে সিদ্ধান্ত দেবেন। এক্ষেত্রে নির্বাচন কমিশনই আপিল কর্তৃপক্ষের ভূমিকা পালন করবেন।