রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > প্রধান বিচারপতির বক্তব্য যৌক্তিক ভিত্তি আছে : বিএনপি

প্রধান বিচারপতির বক্তব্য যৌক্তিক ভিত্তি আছে : বিএনপি

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
‘প্রধানমন্ত্রীকে ভুল তথ্য দিয়ে একটি মহল বিচার বিভাগের সঙ্গে প্রশাসনের দুরত্ব তৈরি করছে’ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা’র এ বক্তব্যে যৌক্তিক ভিত্তি আছে- বলে মনে করে বিএনপি।

রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ কথা বলেন।

প্রধান বিচারপতির বক্তব্যে তুলে ধরে রুহুল কবির রিজভী বলেন, দেশের প্রধান বিচারপতি যখন এধরনের অভিযোগ উত্থাপন করেন, সেটি নিশ্চয়ই জনমনে যৌক্তিক ভিত্তি পায়। কি পরিমাণ ভুক্তভোগী হলে স্বয়ং প্রধান বিচারপতিও ক্ষুদ্ধ হয়ে নির্বাহী হস্তক্ষেপের বিষয়ে অভিযোগ তোলেন।

তিনি বলেন, বিচার বিভাগ রাষ্ট্রের একটি স্বাধীন অঙ্গ। সেখানে নির্বাহী বিভাগের অবিরত হস্তক্ষেপ চলতে থাকলে রাষ্ট্রক্ষমতার ‘চেক এন্ড ব্যালেন্স’ নষ্ট হয়ে যায়। আর তখন নির্বাহী বিভাগ হিংসাশ্রয়ী হয়ে দানবীয় রুপলাভ করে।

দেশ আজ ভয়ঙ্কর সহিংস সন্ত্রাসের ছোবলে আক্রন্ত অভিযোগ করে রিজভী বলেন, জঙ্গিদের রক্তাক্ত সংঘাত শুরু হওয়া থেকে সরকার দেশবাসীকে নানা তত্ত্ব কথা শুনিয়ে এসেছে। মানুষ যাতে জঙ্গিবাদী তৎপরতার আলোচনা নিয়েই ব্যস্ত থাকে, আর এরই ফাঁক তারা দিয়ে অশুভ ইচ্ছা বাস্তবায়ন করতে পারেন- বলেন তিনি।

বিএনপির মুখপাত্র চট্টগ্রামের সীতাকুন্ডু এবং ঢাকায় আশকোনা ও খিলগাঁয়ের আত্মঘাতি জঙ্গিতের কর্মকা-ে গভীর উদ্বেগ প্রকাশ করেন। এক সঙ্গে জঙ্গি দমনে সরকারের সমন্বয়হীনতা ও বিভ্রান্তিকর বক্তব্যের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা আতাউর রহমান ঢালী, এ জেড এম জাহিদ হোসেন, আব্দুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।