শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > প্রধানমন্ত্রীর সঙ্গে মজিনার আকস্মিক সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর সঙ্গে মজিনার আকস্মিক সাক্ষাৎ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা।

সূত্র জানায়, দুপুর দেড়টার দিকে ড্যান মজিনার গাড়ি প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রবেশ করে। এরপর তাদের বৈঠক শুরু হয়। মার্কিন রাষ্ট্রদূত সেখানেই মধ্যাহ্ন ভোজ সারেন বলে জানা যায়। বেলা আড়াইটার দিকে তার গাড়ি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বেরিয়ে যায়।

প্রধানমন্ত্রীর সঙ্গে ড্যান মজিনার এ সাক্ষাতের খবর মিডিয়াকে জানানো হয়নি। সাধারণত বিদেশি কোনো রাষ্ট্রদূতের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাতের খবর মিডিয়াকে জানানো হয়। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সাক্ষাতের খবর সরকারি কোনো মিডিয়াতেও প্রচার করা হয়নি।

সূত্র জানায়, প্রধানমন্ত্রীর সঙ্গে ড্যান মজিনার সাক্ষাৎ পূর্বনির্ধারিত ছিল না। সোমবার রাতে বহুল আলোচিত টিকফা চুক্তি স্বাক্ষরের পরের দিনই মার্কিন কুটনীতিকের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সাক্ষাৎ হলো।

প্রধানমন্ত্রীর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের আকস্মিক একান্ত সাক্ষাৎ নানা প্রশ্নের জন্ম দিয়েছে। এটা কি কেবলই সৌজন্য সাক্ষাৎ, নাকি বিশেষ কোনো ইস্যুতে আলোচনা বৈঠক তা নিয়ে সর্বত্র আলোচনা হচ্ছে।

উল্লেখ্য, দীর্ঘ দেড় বছর ধরে চেষ্টা করেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ পাননি মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা। এ ব্যাপারে একাধিকবার বাংলাদেশ সরকারকে চিঠি দিয়েও ব্যর্থ হয় মার্কিন দূতাবাস।