রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > রাজনীতি > প্রধানমন্ত্রীর ভারত সফরে দেশের মানুষের নুন্যতম আশাও পূরণ হয়নি : মির্জা ফখরুল

প্রধানমন্ত্রীর ভারত সফরে দেশের মানুষের নুন্যতম আশাও পূরণ হয়নি : মির্জা ফখরুল

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরে বাংলাদেশের মানুষের নুন্যতম আশাও পূরণ হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বর্তমান সরকার নতজানু, তারা নতজানু পররাষ্ট্রনীতি নিয়ে চলছে। তাই (ভারতের কাছ থেকে কিছু) আদায় করতে পারেনি।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক সমাবেশ তিনি এই কথা বলেন। সাম্প্রদায়িক উস্কানি দেয়ার অভিযোগে দৈনিক আমার দেশ পত্রিকা বন্ধের চার বছর পূর্তিতে আমার দেশ পরিবার এই সমাবেশের আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রীর মন্তব্যেই ফুটে উঠেছে ভারত সফর থেকে বাংলাদেশ কিছুই পায়নি। প্রধানমন্ত্রী ভারত সফরের শেষ দিকে বলেছেন, পানি মাঙ্গা, লেকিন ইলেট্রিসিটি মিলা। কোই বাত নেহি কুছ তো মিলা। তার এই কথাতেই পরিষ্কার হয়ে গেছে বাংলাদেশ কিছুই পায়নি। শুধুমাত্র পয়সার বিনিময়ে বিদ্যুৎ পাবে।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী ভারত সফর করে এসেছেন। তিনি কী খেয়েছেন, কী দেখেছেন এসবই পত্রিকায় এসেছে। তবে একটি সুর সব গণমাধ্যমে উঠে এসেছে যে, তার সফরে বাংলাদেশের আশা পূরণ হয়নি। তিস্তা পানির বিষয়ে ন্যূনতম যে ব্যাপারটি ছিল সেটিও বাংলাদেশ পেলো না।

জঙ্গিবাদ নতুন অস্ত্র এমন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, তবে এটি বিছিন্ন ঘটনা নয়। ১৯৭১ সালের পরই নীল নকশা তৈরি করা হয়েছিল বাংলাদেশকে নিয়ন্ত্রিত রাষ্ট্র বানানোর জন্য। এ পথে তারা অনেক দূর এগিয়ে গেছে।