শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > প্রগ্রেসিভ অ্যাওয়ার্ড পেলেন ৭ নারী উদ্যোক্তা

প্রগ্রেসিভ অ্যাওয়ার্ড পেলেন ৭ নারী উদ্যোক্তা

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির (বিডব্লিউসিসিআই) প্রগ্রেসিভ অ্যাওয়ার্ড-২০১৩ পেলেন ৭ নারী উদ্যোক্তা। দেশের ৭টি বিভাগীয় অঞ্চল রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট থেকে এ ৭ নারী উদ্যোক্তাকে নির্বাচিত করা হয়। রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে শনিবার প্রধান অতিথি হিসেবে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু তাদের হাতে এ অ্যাওয়ার্ড তুলে দেন।
এ ছাড়া নারী উদ্যোক্তাদের জন্য ভালো রিপোর্টিং করায় বৈশাখী টেলিভিশনের সিনিয়র রিপোর্টার ইমতিয়াজ শাহারিয়ার ইমন এবং সমকালের স্টাফ রিপোর্টার শামসুল হক মোহাম্মদ মেরাজকে বাংলাদেশ উইমেন চেম্বার থেকে অ্যাওয়ার্ড দেওয়া হয়।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত নারী উদ্যোক্তারা হলেন- রংপুর বিভাগের কারুপণ্যের চন্দ্রনা ঘোষ, বরিশালের মামুনি টেইলার্সের আয়েশা আক্তার, চট্টগ্রামের আবিদ বুটিক হাউজের শামীম আরা লিপি, ঢাকার বর্ণালী ফ্যাশনের ফারজানা ফাতেমা বর্ণালী, খুলনার তানজিম হস্তশিল্পের তানজিমা জেসমিন, রাজশাহীর মরিয়ম বেগম এবং সিলেটের ফরিদা আলম।

বিডব্লিউসিসিআই সভাপতি সঙ্গিতা আহমেদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি সেলিমা আহমদ, গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ফারজানা চৌধুরী, ইফাদ গ্রুপের পরিচালক তাসফিন আহমেদ।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে শিল্পমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকারের পৃষ্ঠপোষকতায় নারীরা অনেক দূর এগিয়ে গেছে। তবে তাদের আরও এগিয়ে যেতে হবে। আমরা নারীদের উন্নয়ন ও উৎপাদনের হাতিয়ার বানাতে চাই। কিন্তু মৌলবাদী শক্তি নারী উন্নয়নের প্রধান বাধা। ভবিষ্যতে এ বাধাকে পাশ কাটিয়ে প্রগতিশীল এ সরকারকে এগিয়ে নিতে হবে। এ জন্য সব নারীকে এগিয়ে আসতে হবে। তাহলেই নারী উদ্যোক্তারা তাদের অভিষ্ট লক্ষ্যে পৌঁছতে পারবে।’

তিনি আরও বলেন, ‘আমরা চাই না উগ্র সাম্প্রদায়িক শক্তি ক্ষমতায় আসুক। তারা ক্ষমতায় আসলে নারীর সব অগ্রগতি স্তব্ধ হয়ে যাবে। তাদের মোকাবেলার জন্য নারীদেই এগিয়ে আসতে হবে।’
বেঙ্গলিনিউজটোয়েন্টিফোর.কম ডেস্ক