রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > প্যারাগুয়ের বিপক্ষে নিষিদ্ধ নেইমার

প্যারাগুয়ের বিপক্ষে নিষিদ্ধ নেইমার

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: আগামী ৩০ মার্চ বিশ্বকাপের বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে প্যারাগুয়ের মাঠে খেলতে যাবে ব্রাজিল। ওই ম্যাচে খেলতে পারবেন না সেলেকাওদের অধিনায়ক নেইমার দ্য সিলভা। জাতীয় দলের হয়ে দু’বার হলুদ কার্ড দেখায় বার্সেলোনা ফরোয়ার্ডকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। গত নভেম্বরে চিলির বিপক্ষে হলুদ কার্ড দেখার পর শনিবার তিনি হলুদ সংকেত পান উরুগুয়ের বিপক্ষেও।

একই দোষে দুষ্ট হওয়ায় ব্রাজিলের ডিফেন্ডার ডেভিড লুইজও খেলতে পারছেন না প্যারাগুয়ের বিপক্ষে। এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন পিএসজির ২৮ বছর বয়সী এই তারকাও। ইতোমধ্যে নেইমার-লুইজের বিকল্প খুঁজে বের করে ফেলেছেন ব্রাজিলের কোচ কার্লোস দুঙ্গা। নেইমারের পরিবর্তে তিনি দলে ডেকেছেন সান্তোসের হয়ে দুর্দান্ত ফর্মে থাকা গ্যাব্রেইল বারবোসাকে। আর লুইজের বিকল্প করিন্থিয়ান্সের ডিফেন্ডার ফিলিপে।
গ্যাব্রেইল বারবোসা ও নেইমার দ্য সিলভা

২০১৩ সালে সান্তোস ছেড়ে বার্সায় যোগ দেন নেইমার। এরপর থেকে সান্তোসের হয়ে আলো ছড়ান গ্যাব্রেইল। এবারই প্রথম জাতীয় দলে ডাক পেলেন ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ড। জাতীয় দলে না খেললেও ব্রাজিলের অনূর্ধ্ব-১৭, অনূর্ধ্ব-২০ ও অনূর্ধ্ব-২৩ দলের হয়ে বেশ কয়েকটি ম্যাচ খেলেছেন। অনূর্ধ্ব-২৩ দলে হয়ে ৪ ম্যাচ খেলে নামের পাশে যোগ করেছেন ৬ গোল! যা হয়তো নজর কেড়েছে কার্লোস দুঙ্গার।

এদিকে সান্টিয়াগোতে উরুগুয়ের সঙ্গে ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। এমন ফলেও বাছাইয়ের পয়েন্ট টেবিলে আর্জেন্টিনাকে টপকে গেল দুঙ্গার দল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা উঠে আসল পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে। ৫ ম্যাচে দুটি জয়, দুটি ড্র ও একটিতে হারায় সেলেকাওদের অর্জন ৮ পয়েন্ট। আর পাঁচ ম্যাচে ২টি জয়, দুটিতে ড্র ও একটিতে হারায় ৮ পয়েন্ট ঝুলিতে জমা করেও চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা রয়েছে তালিকার পঞ্চম স্থানে। উরুগুয়ের অবস্থান দ্বিতীয়। ৫ ম্যাচে তিনটি জয়, একটি করে হার ও ড্রয়ে সুয়ারেজেদের পুঁজি ১০ পয়েন্ট। তালিকার শীর্ষে রয়েছে ইকুয়েডর। পাঁচ ম্যাচে চারটি জয় ও একটি ড্রয়ের মাধ্যমে তাদের সঞ্চয় ১৩।