রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > পৌর নির্বাচন : উৎসবমুখর পরিবেশে প্রার্থীদের মনোনয়নপত্র জমা

পৌর নির্বাচন : উৎসবমুখর পরিবেশে প্রার্থীদের মনোনয়নপত্র জমা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন আজ । দল থেকে মনোনীত প্রার্থীরা বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে সমর্থকদের নিয়ে সারা দেশে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কার্যালযে মনোনয়নপত্র জমা দিচ্ছেন।মনোনযনপত্র জমাকে কেন্দ্র করে প্রার্থী সমর্থন ও ভোটারদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর অনুযায়ী আ.লীগ বিএনপির মনোনয়ন পাওয়া মেয়র প্রার্থীরা দলের প্রতীক নিয়ে মিছিল সহকারে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন। নৌকা আর ধানের শীষের মিছিলে অংশ নিয়ে প্রার্থীদের কর্মী সমর্থকরা স্লোগান দিয়ে ভোটারদের মন জয়ের চেষ্টা করেন।এছাড়া যারা মনোনয়ন পাননি তাদের অনেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। মেয়র প্রার্থীদের সাথে কাউন্সিলর প্রার্খীরা শেষ দিনে মনোনয়ন জমা দেন।
তফসিল অনুযায়ী বৃহস্পতিবার বিকেল পাঁচটার মধ্যে রিটার্নিং কর্মকর্তার দফতরে মনোনয়নপত্র জমা দিতে হবে।তফসিল অনুযায়ী প্রতীক পাবার পর ৯ ডিসেম্বর বুধবার থেকে প্রচারকাজ শুরু করতে পারবেন সম্ভাব্য প্রার্থীরা।
সম্ভাব্য প্রার্থী, প্রার্থীর সমর্থক ও মন্ত্রী-সাংসদদের নির্বাচনী আচরণবিধি মেনে চলার জন্য বুধবার পরিপত্র জারি করেছে নির্বাচন কমিশন। এতে বলা হয়, প্রার্থী তার নির্বাচনী এলাকার কোনো উন্নয়ন কর্মসূচিতে কর্তৃত্ব বা এ ধরনের সভায় যোগ দিতে পারবেন না।
ঘোষিত তফসিল অনুযায়ী, আজ মনোনয়নপত্র দাখিলের শেষ দিন (৩ ডিসেম্বর, বৃহস্পতিবার)। যাচাই-বাছাই ৫ ও ৬ ডিসেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৩ ডিসেম্বর। আগামী ৩০ ডিসেম্বর মেয়াদোত্তীর্ণ ২৩৫টি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।