শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > পুলিশ সপ্তাহের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পুলিশ সপ্তাহের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ উৎসবমুখর পরিবেশে শুরু হলো বার্ষিক পুলিশ সপ্তাহ-২০১৫। মঙ্গলবার(২৭ জানুয়ারি’২০১৫)সকাল ১০টার দিকে রাজারবাগ পুলিশ লাইন মাঠে প্যারেড পরিদর্শনের মাধ্যমে বর্ণাঢ্য এ অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ পুলিশের সিনিয়র কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

বিগত বছরে অসীম সাহসিকতা, বীরত্বপূর্ণ কাজ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৮৬ পুলিশ সদস্যকে এবার বাংলাদেশ পুলিশ পদক, রাষ্ট্রপতি পুলিশ পদক, বাংলাদেশ পুলিশ পদক (সেবা) ও রাষ্ট্রপতি পুলিশ পদক(সেবা) দেওয়া হচ্ছে।

পুলিশ সপ্তাহের অন্যান্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে প্রথম দিন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সম্মেলন, দ্বিতীয় দিন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে পুলিশের মহাপরিদর্শকের সম্মেলন ও বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা।

শেষ দিন বৃহস্পতিবার রয়েছে পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে রাষ্ট্রপতির ভাষণ, আইজিজ ব্যাজ, শিল্ড প্যারেড, অস্ত্র/মাদক উদ্ধার ইত্যাদি পুরস্কার বিতরণ। শিল্ড প্যারেড পুরস্কার প্রদানের মধ্য দিয়ে শেষ হবে এবারের পুলিশ সপ্তাহ।