রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > পিএসএলে নিষিদ্ধ বোলার হাফিজ

পিএসএলে নিষিদ্ধ বোলার হাফিজ

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: পাঁচটি দল নিয়ে এবার মাঠে গড়াবে প্রথমবারের মতো আয়োজিত আর পাকিস্তানের জন্য বহুল প্রতিক্ষিত পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। আর এই লিগের কোনো ম্যাচেই বল করতে পারবেন না দেশটির তারকা অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। অবৈধ বোলিং অ্যাকশনের কারণে ১২ মাসের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে বোলিং থেকে নিষিদ্ধ করা হয় হাফিজকে। মেয়াদ ফুরানোর আগে তাই পিএসএলের আসরে তাকে বোলিংয়ের জন্য অনুমতি দেওয়া হয়নি। যদিও পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে নিয়ম মেনেই এতদিন বোলিং করেছিলেন তিনি। পিএসএলের ম্যানেজমেন্ট থেকে জানানো হয়, আইসিসির নিয়ম মেনে আমরা পিএসএলের আয়োজন করতে চাই।

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা থেকে কোনো বোলারকে নিষিদ্ধ জানানো হলে, আমরা তাকে এ আসরের কোনো ম্যাচেই বল করতে দিতে পারিনা। আর আইসিসি থেকে ১২ মাসের নিষেধাজ্ঞার আওতায় রয়েছেন হাফিজ। তাই এবারের আসরে তিনি বল করতে পারবেন না। আইসিসির নেওয়া সিদ্ধান্তই এখানে বহাল থাকবে। এবারের আসরে হাফিজদে দলে ভেড়ায় পেশোয়ার জালমি। দলের এক বিবৃতিতে জানানো হয়, আমরা হাফিজকে ব্যাটসম্যান হিসেবেই নিয়েছি। আইসিসি থেকে তার বোলিং অ্যাকশন নিয়ে আপত্তি থাকায় আমরা তাকে একজন ব্যাটসম্যান হিসেবেই খেলাবো।

দলের হেড কোচ মোহাম্মদ আকরাম জানান, হাফিজকে ব্যাটসম্যান হিসেবেই আমরা দলে নিয়েছি। তবে, বোলিং করতে পারলে সেটা আমাদের জন্য বোনাস হতো। আমরা আইসিসি এবং পিএসএল কর্তৃপক্ষের সিদ্ধান্তকে সম্মান জানিয়েই হাফিজকে বোলিং করানো থেকে বিরত থাকবো। উল্লেখ্য, হাফিজের বল করার সময় তার কনুই ১৫ ডিগ্রীর বেশি বাঁকানো থাকে। যা আইসিসির নিয়ম বহির্ভূত বোলিং অ্যাকশন। চেন্নাইতে আইসিসির স্বীকৃত ল্যাবে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিয়েও নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হন হাফিজ। ফলে, ১২ মাসের জন্য আইসিসি তাকে বোলিংয়ে নিষিদ্ধ ঘোষণা করে।