শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > আন্তর্জাতিক > পাক গণমাধ্যমে ১৫৮ সেনা নিহতের দাবি ভারতের প্রত্যাখ্যান

পাক গণমাধ্যমে ১৫৮ সেনা নিহতের দাবি ভারতের প্রত্যাখ্যান

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক ॥
ভারতের উত্তর পূর্বাঞ্চলীয় এলাকা সিকিমে চীনা পিপলস আর্মির হামলায় অন্তত ১৫৮ জন ভারতীয় সেনা নিহত হয়েছে বলে সোমবার পাকিস্তানী গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। এই খবরটি সম্পূর্ন ভিত্তিহীন বলে বিবৃতি দিয়েছে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়।
মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র গোপাল বাগলি বলেন, ‘কোন গণমাধ্যমে এই ধরণের প্রতিবেদন গ্রহণযোগ্য নয়।’
তিনি আরও বলেন, ‘এমন খবর পুরোপুরি ভিত্তিহীন, দূষিত এবং পক্ষপাতদুষ্ট।’
এদিকে, ভারতীয় পত্রিকা ‘দ্য হিন্দু’র অন্য একটি প্রতিবেদনেও জানানো হয় যে, পাকিস্তানী গণমাধ্যমে প্রকাশিত খবরটিকে ভিত্তিহীন বলে দাবি করেছে চীনও। চীনের প্রথম সারির কয়েকটি গণমাধ্যমে এই খবরকে ভিত্তিহীন দাবি করা হয়েছে। দেশটির জাতীয় ট্যাবলয়েড গ্লোবাল টাইমস মঙ্গলবার একটি প্রতিবেদনে দুনিয়া নিউজ টিভির খবরটি ভিত্তিহীন দাবি করেছে।
উল্লেখ্য, সোমবার সন্ধ্যায় পাকিস্তানী নিউজ চ্যানেল ‘দুনিয়া টিভি’ ও এর অনলাইন পোর্টালে দাবি করা হয়, সিকিম অঞ্চলে চীনা সেনাদের রকেট হামলায় অন্তত ১৫৮ ভারতীয় সেনা নিহত এবং অজানা সংখ্যক সেনা আহত হয়েছে। তাদের খবরের সূত্র হিসেবে চীনা একটি রাষ্ট্রীয় টেলিভিশনের নাম ও ফুটেজ ব্যবহার করা হয়। ভারতীয় কতৃপক্ষ ওই ভিডিও ফুটেজগুলোকেও ভূয়া বলে দাবি করেছে।
দুনিয়া নিউজের বরাত দিয়ে খবরটি আমাদের সময় ডটকমেও প্রকাশিত হলে বাংলাদেশীদের মধ্যে ইতিবাচক ও নেতিবাচক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। তথ্য সূত্র : দ্য হিন্দু