শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > পাকিস্তান-ইংল্যান্ড ১ম টেস্ট ॥ শুরুতেই বিপদে পাকিস্তান

পাকিস্তান-ইংল্যান্ড ১ম টেস্ট ॥ শুরুতেই বিপদে পাকিস্তান

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে শুরু হয়েছে পাকিস্তান বনাম ইংল্যান্ডের লড়াই। বহু আকাংখিত এই টেস্ট লড়াইয়ে শুরুতেই পাকিস্তানের জন্য দুঃসংবাদ। আগেরদিনই অনুশীলনে পিঠে ব্যাথা পেয়েছিলেন ইনফর্ম স্পিনার ইয়াসির শাহ। জ্বল্পনা শুরু হয়েছিল এই ব্যাথা নিয়ে খেলতে পারবেন কি না তিনি। সবশেষে ইয়াসির শাহকে ছাড়াই একাদশ গঠন করতে হয়েছে পাকিস্তান টিম ম্যানেজমেন্টকে।

মাঠে নামার আগেই এমন বিপদ। টস জিতে ব্যাটি বেছে নেওয়ার পর বিপদের মাত্রাটা বেড়েছে আরও। কারণ, শুরুতেই জেমস অ্যান্ডারসনের আঘাতে লণ্ডভণ্ড হওয়ার জোগাড় পাকিস্তানি ব্যাটিং। ইনিংসের তৃতীয় ওভারেই ওপেনার শান মাসুদকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরান জেমস অ্যান্ডারসন।

এই রিপোর্ট লেখার সময় পাকিস্তানের রান ৫ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৮ রান। উইকেটে ওপেনার মোহাম্মদ হাফিজের সঙ্গে রয়েছেন ৫ বছর পর টেস্ট দলে ফেরা শোয়েব মালিক।

পাকিস্তান দলে যখন এই অবস্থা, তখন আলাদা একজন স্পিনার বেশি নিয়েই খেলতে নেমেছে ইংল্যান্ড। অভিষেক ঘটিয়েছে লেগ স্পিনার আদিল রশিদকে। মূলতঃ স্পিন দায়িত্ব তাকেই সবচেয়ে বেশি সামলাতে হবে। ইংলিশ দলে তার সঙ্গে অকেশনাল স্পিনার হিসেবে দায়িত্ব পালন করবেন মঈন আলি।

তবে ইংলিশদের মূল আক্রমণটা হবে পেস ভিত্তিক। জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, মার্ক উডের সঙ্গে রয়েছেন অলরাউন্ডার বেন স্টোকস। অথ্যাৎ পাকিস্তানি ব্যাটসম্যানদের পেস এবং স্পিন-দু’দিন থেকেই কঠিন আক্রমণের শিকার হতে হবে।

অপরদিকে, ইয়াসির শাহ খেলতে না পারার কারণে দলে নেওয়া হয়েছে পেসার ইমরান খানকে। সর্বশেষ শ্রীলংকার বিপক্ষে ৫৮ রানে ৫ উইকেট নিয়েছিলে ইমরান খান। এর অর্থ, তিনজন পেসার নিয়ে খেলতে নেমেছে মিসবাহ অ্যান্ড কোং। ওয়াহাব রিয়াজ, রাহাত আলি এবং ইমরান খান। স্পিন আক্রমণের দায়িত্ব সামলাতে হবে জুলফিকার বাবরকেই। সঙ্গে শোয়েব মালিকের অফ স্পিনও ব্যবহৃত হবে ইংল্যান্ডের বিপক্ষে।