শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > পাকিস্তানকে ১২৪ রানের বিশাল ব্যবধানে হারাল ভারত

পাকিস্তানকে ১২৪ রানের বিশাল ব্যবধানে হারাল ভারত

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

চ্যাম্পিয়ন্স ট্রফির চতুর্থ ম্যাচে পাকিস্তানকে ১২৪ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। বার্মিংহামে ‘বি’ এই ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তানের বিরুদ্ধে রানের পাহাড় গড়ে ভারত। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে নির্ধারিত ৪৮ ওভারে তিন উইকেট হারিয়ে ৩১৯ রানের বিশাল সংগ্রহ গড়ে তোলে বিরাট কোহলির দল।
উদ্বোধনী ব্যাটসম্যান রোহিত শর্মা ও শিখর ধাওয়ান ১৩৬ রানের জুটি গড়েন। ১১৯ বলে ৭টি চার ও দুটি ছক্কায় ৯১ রানের ইনিংস খেলেন তিনি। শেখর ধাওয়ানের ব্যাট থেকে এসেছে ৯৫ বলে ৬৮ রান। এছাড়া, বিরাট কোহলি ৬৮ বলে ৮১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। আর ৩২ বলে ৫৩ রান করে আউট হন যুবরাজ সিং। শেষ দিকে মাত্র ৬ বলে ২০ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে বাড়তি পুঁজি এনে দেন হার্দিক পাণ্ডে।

ভারতীয়রা ৯.৫ ওভারে ৪৬ রান সংগ্রহ করার পর বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। ৪৫ মিনিট বন্ধ থাকার পর খেলা পুনরায় শুরু হয়। ৩৪তম ওভারে আবারও বৃষ্টির কারণে খেলা প্রায় ৪০ মিনিট বন্ধ ছিল। বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্যও কমিয়ে আনা হয় ৪৮ ওভারে।

৩২০ রানের বড় লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে পাকিস্তানও পড়েছে বৃষ্টির বাধার মুখে। পাকিস্তানের ইনিংসের পঞ্চম ওভারে আবার বৃষ্টি হানা দেয়ার ১৫-২০ মিনিট খেলা বন্ধ রাখতে হয়। পাকিস্তানের সামনে নতুন লক্ষ্য নির্ধারিত হয় ৪১ ওভারে ২৮৯ রান।

এই লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিল পাকিস্তান। উদ্বোধনী জুটিতে ৪৭ রান তুলেছিলেন দুই ওপেনার আজহার আলী ও আহমেদ শেহজাদ। শেহজাদকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন ভুবনেশ্বর। ১২ রানে তিনি আউট হওয়ার পর খেলতে নামেন বাবর আজম। দলীয় ৬১ রানে বাবর আজমকে জাদেজার ক্যাচ বানান উমেশ যাদব। এর পর উদ্বোধনীতে নামা আজহার আলী ৫০ করে আউট হন। এছাড়া, মোহাম্মদ হাফিজ ৩৩, অধিনায়ক সারফরাজ আহমেদ ১৫ ও শাদাব খানেও ১৪ রান উল্লেখযোগ্য।

ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৩৩ ওভার ৪ বলে পাকিস্তানের ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৬৪ রানে। উমেশ যাদব ৩০ রানে তিনটি, রবিন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডে দুটি করে উইকেট নিয়ে পাকিস্তানের ব্যাটিং ধস নামান। ভুবনেশ্বর কুমার পান একটি উইকেট। ৩২ বলে ৫৩ রান করায় প্লেয়ার অব দ্য ম্যাচ পুরস্কার পান ভারতের যুবরাজ সিং।