শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > পলিটেকনিকে পরীক্ষা বর্জনের ঘোষণা

পলিটেকনিকে পরীক্ষা বর্জনের ঘোষণা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ ২০০৮ সালের প্রকাশিত গেজেট সংশোধন সংক্রান্ত সরকারের প্রতিশ্রুতি বাস্তবায়ন না হওয়ায় আগামী ২০ অক্টোবর থেকে চার শতাধিক পলিটেকনিক ইনস্টিটিউটে অনুষ্ঠিতব্য পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদের (বাকাছাপ) আহ্বায়ক মো. জাকির হোসেন সাগর। শনিবার দুপুরে ঢাকা রিপোর্র্টস ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্য সচিব কাউছার আহমেদ রুবেল, কামরুল হাসান, রুবেল, সালমা আক্তার, মাসুদুর রহমান প্রমুখ।

মো. জাকির হোসের সাগর বলেন, চার বছরের কোর্স সম্পন্ন করার পর সরকারি চাকরিতে তাদের পদবি সহকারী প্রকৌশলীর পরিবর্তে সুপারভাইজার করা হয়েছে, যা অপমানজনক। তাদের বৃত্তির টাকা বৃদ্ধি এবং ইন্টার্নি ফি ৪০ বছরের আগের নির্ধারিত ৫০০ টাকা এখনো বহাল রয়েছে। তারা এই ফি বৃদ্ধির দাবি জানান। একই সঙ্গে রাজপথে আন্দোলনকালে গ্রেফতারকৃত ছাত্রদের নিশত মুক্তির দাবি জানান তিনি।

তিনি বলেন, গত ২৯ সেপ্টেম্বর সকল পলিটেকনিক আনস্টিটিউটে পরীক্ষা বর্জনের কর্মসূচি পালিত হয়। পরে ৩০ সেপ্টেম্বর গণপূর্ত সচিব ড. খন্দকার শওকত হোসেন এবং শিক্ষা সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরীর সঙ্গে বাকাছপের নেতাদের এক বৈঠকে দাবি বাস্তবায়নের আশ্বাসের পরিপ্রেক্ষিতে ছাত্ররা পরীক্ষা বর্জনসহ আন্দোলনের কর্মসূচি ১৫ দিনের জন্য স্থগিত করেন। তবে সরকার বাকাছাপের দাবি বাস্তবায়নের কোনো উদ্যোগ নিচ্ছে না। যারফলে তারা আবার আন্দোলনে যেতে বাধ্য হচ্ছেন বলে জানান।