শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > পলাশে স্বাস্থ্যকর জীবন যাপন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

পলাশে স্বাস্থ্যকর জীবন যাপন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

শেয়ার করুন


বিল্লাল হোসেন
নরসিংদী প্রতিনিধিঃ
নরসিংদীর পলাশে স্বাস্থ্যকর জীবন যাপন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ২২ মার্চ বেলা ১১টায় পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে কর্মশালা অনুষ্ঠিত হয়।
ডা.মোহাম্মদ ছাদেকুর রহমান আকন্দের সভাপতিত্বে এই কর্মশালার আয়োজন করা হয়। উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন, মেডিক্যাল অফিসার ডিজিজ কন্ট্রোল ডাঃ নিয়াজ মোর্শেদ হক, পলাশ উপজেলা প্রেসক্লাব এর সভাপতি এস এম শফি, সাধারণ সম্পাদক আসাদুল্লাহ (মনা), প্রচার সম্পাদক বিল্লাল হোসেন সহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় বক্তরা বলেন, আমাদের স্বাস্থ্যের দুটি মাত্রা আছে- মানসিক ও শারীরিক। মানসিক ও শারীরিক স্বাস্থ্য একে অপরের ওপর ওৎপ্রোতভাবে নির্ভরশীল। তাই আমরা সচরাচর বলে থাকি, সুস্থ শরীরে সুস্থ মন থাকে এবং সুস্থ মনই নিশ্চিত করতে পারে একটা সুস্থ শরীর। আমরা কেউই মৃত্যুঞ্জয়ী নই, তবে মানসিক ও শারীরিক স্বাস্থ্যের যত্নের মাধ্যমে বার্ধক্যেও আমরা জরা-ব্যাধিমুক্ত সুস্বাস্থ্যের অধিকারী হতে পারি। আপনার স্বাস্থ্য আপনার সম্পদ- প্রতিদিন এর যত্ম নিন। সুস্থ থাকা কিন্তু একটা ভীষণ নিয়ামতের ব্যাপার। আপনার বয়স যা-ই হোক না কেন, আজ থেকেই শারীরিক ও মানসিক যত্মের মাধ্যমে আপনি নিজ শরীর ও মনের গুণগত উন্নয়ন করতে পারেন। অধিকন্তু আপনার দেখাদেখি আরও অনেকে আপনাকে অনুসরণ করে শরীর ও মনের যত্ম নেয়া শুরু করতে পারে।