শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > পলাশে দুধে পানি মিশিয়ে বিক্রি করছে, প্রতারিত ক্রেতারা

পলাশে দুধে পানি মিশিয়ে বিক্রি করছে, প্রতারিত ক্রেতারা

শেয়ার করুন

বাইজিদ আহাম্মেদ
পলাশ প্রতিনিধি ॥
নরসিংদী: পলাশে ভেজাল দুধ ক্রয় করে প্রতারিত হচ্ছে ক্রেতারা, বাজার মনিটরিং নেই। এতে করে ফইরা ও পাইকারদের হাতে জিম্মি হয়ে পড়ছে সাধারণ দুধ ক্রেতারা। এক শ্রেণীর অসাধু দুধ বিক্রেতা খাঁটি দুধে পানি মিশিয়ে বাজারে চড়া মূল্যে বিক্রি করছে।
পলাশ উপজেলার যে সব বাজার গুলোতে দুধে পানি মিশিয়ে বিক্রির অভিযোগ উত্থাপিত হচ্ছে সব বাজার হলো, পলাশ, চরসিন্দুর, তালতলী, ঝালোকাঠি, পারুলিয়া-সাধুর বাজার, চরনগরদী, জিনারদী ও কুড়াইতলী বাজার।
রমজান মাসে দুধের চাহিদা বেড়ে যাওয়ায় এখানকার ভেজাল দুধ ব্যবসায়ীরা আরো বেশি বেপরোয়া হয়ে উঠেছে। প্রতি লিটার দুধ ৭০-৮০ টাকায় বিক্রি করছে । ভেজাল দুধ ক্রয় করে ক্রেতারা আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ ও প্রতারতি হচ্ছে।
দুধ ক্রেতারা জানান, স্যানেটারি ইন্সপেষ্টর দুধ বাজারে কোন রকম তদারকী তথা পরিদর্শনে না থাকায় দিনদিন দুধ বাজারে ভেজাল ব্যবসায়ীর সংখ্যা বেড়ে যাচ্ছে । উক্ত এলাকার দুধ ক্রেতারা সংশ্লিষ্ট প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করছেন।
এ ব্যাপারে মুঠোফোনে জানতে চাই, উপজেলার স্যানেটারি ইন্সপেষ্টর মাহমুদা খানন বলেন, আমরা মোবাইল কোর্ট এর মাধ্যমে বাজার মনিটরিং করছি। কয়েকদিন আগে পন্ডিপাড়া বাজারে মোবাইল কোর্ট করেছি। পরীক্ষা করে দুই-তিনটা ভেজাল দুধ ব্যবসায়ীকে ধরেছি। বাকি বাজার গুলোতে আমাদের অভিযান চলছে।