শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > পরিবহন সঙ্কটে পড়তে যাচ্ছে রাজধানী

পরিবহন সঙ্কটে পড়তে যাচ্ছে রাজধানী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

ঢাকা: আজ থেকে রাজধানীতে বিশ বছরের বেশি পুরানো এবং মেয়াদোত্তীর্ণ গাড়ির বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু করবে ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি চালকদের ড্রাইভিং লাইসেন্স ও তাদের শিক্ষাগত যোগ্যতাও যাচাই করা হবে। তাই ভোর থেকেই রাজধানীতে পরিবহন সঙ্কট দেখা যাচ্ছে। ফিটনেস বিহীন গাড়ি তেমন দেখা যাচ্ছে না সড়কগুলোতে। এভাবে অভিযান চলতে থাকলে পরিবহন সঙ্কট বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।

রাজধানীর মানুষ দীর্ঘদিন ধরে এ ধরনের ফিটনেস বিহীন গাড়িতে চড়ে বিরক্তি প্রকাশ করতে দেখা যায়। তাই পরিবহন সঙ্কট হলেও অনেকে স্বস্থি প্রকাশ করছেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নেতৃত্বে বিআরটিএ, ডিএমপি ও জেলা প্রশাসন যৌথভাবে এ অভিযান শুরু করবে। আজ রবিবার সকাল ১০টায় ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন নগর ভবনের সামনে থেকে এ কার্যক্রমের উদ্বোধন করবেন। সূত্র জানায়, প্রাথমিকভাবে রাজধানীর আজিমপুর, গুলিস্তান, মতিঝিল, পল্টন ও পুরান ঢাকার ভিক্টোরিয়া পার্ক এলাকায় অভিযান পরিচালনা করা হবে।

প্রসঙ্গত, গত ১৫ ফেব্রুয়রি নগরভবনে বিআরটিএ, ডিএমপি ও জেলা প্রশাসনের সঙ্গে যৌথভাবে অনুষ্ঠিত এক সমন্বয় সভায় ডিএসসিসি মেয়র এ সিদ্ধান্ত নেন। তবে সিদ্ধান্ত হয়েছিল এ অভিযান ১ মার্চ থেকে শুরু হবে। বিআইরটিএ সূত্র জানায়, পরিবহন ধর্মঘটের কারণে এ অভিযান ৪ দিন পিছিয়ে শুরু করা হচ্ছে।