শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > লাইফস্টাইল > পঞ্চবাণে ‘পাঞ্চালী’র মন জয়

পঞ্চবাণে ‘পাঞ্চালী’র মন জয়

শেয়ার করুন

লাইফস্টাইল ডেস্ক ॥

ঢাকা: নারী মন বোঝা বড় দায়। মুখে এক মনে আরেক। এই নিয়েই যত ঝামেলা মন কষাকষি। সত্যি কি তাই? জানিয়ে রাখি একটুতেই খুশি হয় মেয়েরা। শুধু কিছু জিনিস মাথায় রাখতে হবে আপনাকে। তাহলেই দেখবেন কেল্লাফতে। মেয়ে আপনার হাতের মুঠোয়।

বিশ্বাসী ও সৎ: মেয়েদের কাছে বিশ্বাসটা অনেক বেশি জরুরী। সে আপনি যত বড়ই খারাপ কাজ করে থাকুন না কেন, প্রেমিকার সামনে স্বীকার করলে মাফ হয়ে যাবে। কিন্তু যদি আপনি একবার মিথ্যে ভলে ধরা পড়েন তা হলেই সর্বনাশ। তাই চেষ্টা করুন সত্যিটা বলার। কারণ যে কোনও সম্পর্কের ভিত্তি হল সততা।

ভাল শ্রোতা: মেয়েরা কথা বলতে ভীষণ ভালবাসে। আর আপনি যদি সেই কথা মন দিয়ে শোনেন তাহলে তো কোনও কথাই নেই। তবে খেয়াল রাখবেন কথা শোনার ভণিতা করবেন না। কারণ কিছুদিন পরে যখন আপনার প্রেমিকা আপনাকে বলবে ‘ওটা তোমাকে বলেছিলাম না’, তখন না বলতে পারলেই কেস।

বড় হতে হবে: আরে বড় আপনি হয়ে গিয়েছেন অনেক আগেই। তবে? মস্তিষ্কের বড়। সাধারণত মেয়েরা বয়সের থেকে অনেক বেশি ম্যাচিওর হয়ে থাকে। তাই ছেলেদের উচিত প্রেমিকার সঙ্গে তাল দিয়ে চলা। তবে একটু-আধটু ছেলে মানুষী সবার ভালই লাগে।

সঙ্গ দিন: যতটা পারবেন সঙ্গিনীকে সময় দেবেন। যে আপনি যতই কাজে ব্যস্ত থাকুন না কেন কাজের মাঝে একটা ফোন কিংবা নিদেন পক্ষে একটাএসএমএস করুন। বেশির ভাগ ক্ষেত্রে সময় না দেওয়ায় ভেঙে যায় অনেক সম্পর্ক।

নো তর্ক: ঝগড়া কিংবা ঝামেলা যাই হোন না কেন প্রেমিকার সঙ্গে কখনও তর্ক করবেন না। এতে জল অন্য ইকে গড়াতে পারে। তা সে যতই আপনার মতবিরুদ্ধ হোক না কেন। তৎক্ষণাৎ না বলে পড়ে বুঝিয়ে বলুন দেখবেন কাজ হবে।