শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > নয় জেলায় ১৩৪ জনকে গ্রেফতার

নয় জেলায় ১৩৪ জনকে গ্রেফতার

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ দেশের বিভিন্ন জেলায় যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। এসব অভিযানে বিভিন্ন অভিযোগে ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। রোববার রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত ৯ জেলায় ১৩৪ জনকে গ্রেফতার করে যৌথ বাহিনী। এর মধ্যে রংপুরে ১৬, চাঁদপুরে দুই, দিনাজপুরে ১৫, রাজবাড়ীতে এক, লক্ষ্মীপুরে ১৩, ঝিনাইদহে তিন, বাগেরহাটে এক, সিলেটে ৫০ ও গাজীপুরে ৩৩ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে হরতাল-অবরোধে সড়ক ও রেলপথে নাশকতা, ভোট কেন্দ্রে হামলা, ব্যালট পেপার ও বাক্স ছিনতাই, ভাংচুর, অগ্নিসংযোগের অভিযোগ রয়েছে বলে দাবি করে পুলিশ।

সিলেট : সিলেটে তিন ছিনতাইকারীসহ অর্ধশতজনকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এদের মধ্যে জেলাপুলিশ ৩৭ ও মহানগর পুলিশ ১৩ জনকে গ্রেফতার করে। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার মোঃ আইয়ুব জানান, গ্রেফতারকৃতদের মধ্যে তিনজন ছিনতাইকারী রয়েছে। তবে তাদের নাম-পরিচয় জানাতে পারেননি তিনি।

গাজীপুর : গাজীপুরের বিভিন্ন এলাকায় যৌথ বাহিনীর বিশেষ অভিযানে বিএনপি-জামায়াতের ৩৩ নেতাকর্মীকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে। জেলা পুলিশের কন্ট্রোলরুমের সূত্র থেকে প্রাপ্ত তথ্যে জানা যায়, গ্রেফতারকৃতরা অধিকাংশই বিএনপি-জামায়াতের নেতাকর্মী, যারা হরতাল-অবরোধে নাশকতা মামলার আসামি।

রংপুর : মহানগরীসহ রংপুর জেলার বিভিন্ন উপজেলা থেকে রোববার রাত থেকে সোমবার বেলা ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের ১৬ নেতাকর্মীকে গ্রেফতার করেছে যৌথ বাহিনী। তাদের বিরুদ্ধে হরতাল-অবরোধে সড়ক ও রেলপথে নাশকতা, ভোট কেন্দ্রে হামলা, ব্যালট পেপার ও ব্যালেট বক্স ছিনতাই, ভাংচুর, অগ্নিসংযোগসহ বিভিন্ন সহিংসতার অভিযোগে মামলা আছে বলে দাবি করেছে পুলিশ। জেলা গোয়েন্দা বিভাগের সিনিয়র উপপরিদর্শক শরিফুল ইসলাম জানান, আটককৃতদের বিরুদ্ধে ভোট কেন্দ্রে হামলা, ব্যালট বক্স ছিনতাই, অগ্নিসংযোগসহ বিভিন্ন সহিসংসতার অভিযোগে মামলা রয়েছে। তারা সবাই বিএনপি ও জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত। তাদের আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে জেলহাজতে পাঠানো হয়েছে।

চাঁদপুর : চাঁদপুর শহরের নতুন বাজার মোড়ের মক্কাফার্মা থেকে আটটি পেট্রল বোমা ও ছয়টি ককটেলসহ দুজনকে আটক করেছে মডেল থানা পুলিশ। রোববার রাত ৯টায় গোপন সংবাদের ভিত্তিতে সদর সার্কেল সৈকত শাহীন ও মডেল থানার ওসি মাহবুব মোর্শেদের নেতৃত্বে অভিযান চালিয়ে তাজা বোমাগুলো উদ্ধার করে। উদ্ধারকৃত বোমাগুলো সম্পর্কে সৈকত শাহিন জানান, আমরা গোপন সংবাদের ভিত্তিতে উল্লেখিত স্থানে অভিযান পরিচালনা করি। সেখান থেকে আটটি পেট্রল ও ছয়টি ককটেল বোমা উদ্ধার করি। তাদের জিজ্ঞাসাবাদ করা হলে এ বোমা সম্পর্কে সন্তোষজনক কোনো উত্তর দেয়নি। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

দিনাজপুর : যৌথ বাহিনী সোমবার ভোরে অভিযান চালিয়ে ১৮ দলের ১৫ জনকে গ্রেফতার করেছে। নির্বাচনী সহিংসতা ও নাশকতামূলক কর্মকা-ের অভিযোগে দিনাজপুরে সোমবার ভোরে অভিযান চালিয়ে যৌথ বাহিনী জামায়াত-শিবিরের ছয় ও বিএনপির ৯ কর্মীকে গ্রেফতার করে বিকালে আদালতের মাধ্যমে জেলহাজত প্রেরণ করেছে। দিনাজপুর সদর উপজেলায় চারজন, চিরিরবন্দরে তিনজন, খানসামা ও বীরগঞ্জে দুজন করে চারজন এবং ঘোড়াঘাট, হাকিমপুর, বিরল ও পার্বতীপুর উপজেলায় একজন করে চারজনকে গ্রেফতার করা হয়।

রাজবাড়ী : রাজবাড়ী জেলা সদরের পাচুরিয়া ইউনিয়নের ব্রাহ্মণদিয়া গ্রাম থেকে রোববার রাতে পুলিশ সদস্যরা সাফায়েত হোসেন নামে এক বিএনপি নেতাকে গ্রেফতার করেছে। তার পিতার নাম মৃত আবদুল মালেক। সে জেলা সদরের পাচুরিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড বিএনপির সভাপতি। রাজবাড়ী থানার এএসআই কিরণ কুমার জানান, এর আগে জেলার বিভিন্ন স্থানে ১৮ দল আহূত হরতাল ও অবরোধের সময় যানবাহন ভাংচুরের অভিযোগে সাফায়েত হোসেনকে রোববার রাত ৯টার দিকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। তাকে সোমবার দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে অভিযান চালিয়ে বিভিন্ন উপজেলা থেকে ১৩ নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়। আটককৃত সবাই ১৮ দলীয় জোটের নেতাকর্মী বলে জানা গেছে।

ঝিনাইদহ : ঝিনাইদহের মহেশপুর ও কোটচাঁদপুর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে জামায়াত ও বিএনপির তিন কর্মীকে আটক করেছে পুলিশ। ভোট কেন্দ্রে অগ্নিসংযোগ, পুলিশের কাজে বাধাদানসহ বিভিন্ন নাশকতামূলক কর্মকা-ে জড়িত থাকার অভিযোগে তাদের আটক করা হয়। ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামান জানান, জেলার মহেশপুর উপজেলার বিভিন্ন স্থানে সোমবার সকালে অভিযান চালায় পুলিশ। এ সময় উপজেলার বাঁশবাড়িয়া এলাকা থেকে দুজন জামায়াত ও বিএনপি কর্মীকে আটক করা হয়। এদিকে কোটচাঁদপুর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এক জামায়াত কর্মীকে আটক করেছে পুলিশ। ভোট কেন্দ্রে অগ্নিসংযোগ, পুলিশের কাজে বাধা দানসহ বিভিন্ন নাশকতামূলক কর্মকা-ে জড়িত থাকার অভিযোগে তাদের আটক করা হয়। আটককৃতদের জেলহাজতে পাঠানো হয়েছে।

বাগেরহাট : বাগেরহাটের পৌর জামায়াতের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোস্তাইন বিল্লাহকে পুলিশ তৃতীয় দফা আটক করেছে। বাগেরহাট আদালত থেকে দুটি মামলায় জামিনের পর কারগার থেকে বের হওয়ার সময় ডিবি পুলিশ আবার তাকে আটক করে। এ নিয়ে দু’বার তাকে জেল গেট থেকে আটক করা হয়। সোমবার সকালে মোস্তাইন বিল্লাহ সব মামলায় জামিনের পর কারাগার থেকে বের হওয়ার সময় ডিবি পুলিশ তাকে আটক করে। আটককৃত জামায়াত নেতাকে ডিবি পুলিশ বাগেরহাট সদর মডেল থানায় হস্তান্তর করেছে। তবে কি মামলায় তাকে আটক করা হয়েছে তা পুলিশ জানাতে পারেনি।