শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > নৌমন্ত্রী ধর্মঘটকে ঢাল হিসেবে ব্যবহার করছেন: ইলিয়াস কাঞ্চন

নৌমন্ত্রী ধর্মঘটকে ঢাল হিসেবে ব্যবহার করছেন: ইলিয়াস কাঞ্চন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ “মন্ত্রী হয়ে তিনি ধর্মঘটকে ঢাল হিসেবে ব্যবহার করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান” এমন অভিযোগ করেছেন ‘নিরাপদ সড়ক চাই’-এর চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, “কোনো সম্প্রদায়কে রক্ষার জন্য নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান মন্ত্রী হিসেবে শপথ নেননি”।

সম্প্রতি নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান গাড়িচালকদের পক্ষ নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বেশ কিছু দাবি উত্থাপন করেছেন। এরই পরিপ্রেক্ষিতে সংবাদ সম্মেলন করে ইলিয়াস কাঞ্চন সড়ক দুর্ঘটনা রোধে গঠিত বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আজ তাঁদের অবস্থান ব্যাখ্যা করেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে ইলিয়াস কাঞ্চন বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী নৌপরিবহনমন্ত্রীকে যে আশ্বাস দিয়েছেন, তাতে করে সড়ক দুর্ঘটনা পরিস্থিতির আরও অবনতির আশঙ্কা আছে। পরিবহন ধর্মঘটের হুমকি দিয়ে তিনি দেশবাসীকে জিম্মি করেছেন।

“সড়ক দুর্ঘটনায় কেউ নিহত হলে হত্যা মামলা হিসেবে বিবেচিত হবে না” স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরের এমন বক্তব্যে কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ বলেছেন, “সড়ক দুর্ঘটনার মতো একটি জাতীয় সমস্যা নিয়ে রাজনীতি করা হচ্ছে। সড়ক দুর্ঘটনায় প্রতিদিন গড়ে ২০ জন মারা যাচ্ছে। বছরে সাত হাজার গাড়ি ভাঙচুর হয়। এতে অর্থনৈতিকভাবে দেশ মারাত্মকভাবে তিদগ্রস্ত হচ্ছে। কিন্তু সরকার এটিকে সমস্যাই মনে করছে না। সরকার বিষয়টি নিয়ে রাজনীতি করছে। তিনি বলেন, সড়ক দুর্ঘটনায় সর্বোচ্চ শাস্তির বিধান করতে হবে। এর ফলে অপরাধের প্রবণতা কমবে।