শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > সারাদেশ > নৌকায় ভোট চাইতে বড়দিনে খ্রীষ্টান সম্প্রদায়ের নিকট চুমকি

নৌকায় ভোট চাইতে বড়দিনে খ্রীষ্টান সম্প্রদায়ের নিকট চুমকি

শেয়ার করুন

কালীগঞ্জ ব্যুরো ॥
গাজীপুর: নৌকায় ভোট চাইতে বড়দিনে খ্রীষ্টান সম্প্রদায়ের নিকট ঘুরে বেড়ালেন প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। বড়দিন উদযাপনে খ্রীষ্টান সম্প্রদায়ের সাথে মিলিত হয়ে কুশল ও শুভেচ্ছা বিনিময় করেন তিনি। কালীগঞ্জ উপজেলার তুমুলিয়া ও নাগরী ইউনিয়ন দুটি খ্রিষ্টান অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত। নির্বাচন এলে এ দুটি ইউনিয়নে খ্রীষ্টান ভোটারদের ভোট পেতে বিভিন্ন দলের প্রার্থীরা নানামুখী কৌশল অবলম্বন করে থাকে। যেই দল এ দুটি ইউনিয়ন থেকে বেশি ভোট পায় তারাই ভোটের যুদ্ধে এগিয়ে থাকে।
আজ মঙ্গলবার সকাল থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে আওয়ামী লীগের প্রার্থী ও প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি গির্জায় গির্জায় গিয়ে খ্রীষ্টান সম্প্রদায়ের লোকজনের সাথে কুশল ও বড়দিনের শুভেচ্ছা বিনিময় করে নৌকার পক্ষে ভোট চান। উপজেলার তুমুলিয়া ইউনিয়নে তিনটি তুমুলিয়া মিশন গির্জা, রাঙ্গামাটিয়া গির্জা ও দড়িপাড়া এবং নাগরী ইউনিয়নে দুটি নাগরী ও মঠবাড়ি গির্জায় বড়দিন উপলক্ষে খ্রীষ্টান সম্প্রদায়ের লোকজন বিশেষ প্রার্থনার জন্য সকাল থেকে গির্জায় যেতে থাকেন। প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি ওই পাঁচটি গির্জায় গিয়ে বড়দিনের উৎসবে মিলিত হয়ে সম্প্রদায়ের লোকজনের সাথে দীর্ঘ সময় অতিবাহিত করে তাদের খোঁজ খবর নেন। শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি নৌকার লিফলেট বিতরণ করে ভোট চান তিনি। তুমুলিয়া গির্জায় গিয়ে প্রতিমন্ত্রী বিশাল কেক কেটে বড়দিন উদযাপন করেন এবং সবাইকে কেক খাওয়ান তিনি।
বড়দিনের শুভেচ্ছা ও কুশল বিনিময়ের সময় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, ভ্রাতৃত্বের বন্ধনে আমরা সব ধর্মীয় লোকজন নিয়ে এক সাথে বসবাস করি। আমাদের দুটি ঈদে অন্য ধর্মের লোকজন যেমন আনন্দ অনুভব করে, আমরাও খ্রীষ্টান সম্প্রদায়ের বড়দিন ও হিন্দু সম্প্রদায়ের পূঁজায় শরিক হয়ে উৎসব উদযাপন করে থাকি। আমার নির্বাচনী এলাকায় সম্প্রীতির বন্ধন সব সময় বিরাজ করে থাকে। তাই ভ্রাতৃত্বের বন্ধন অটুট রাখার জন্য, এলাকায় যাতে সুখ-শান্তি বিরাজমান থাকে। সেই জন্য ৩০ ডিসেম্বর নৌকায় ভোট দিতে হবে। সারা বাংলায় সুন্দর ও উৎসব মুখর পরিবেশ থাকে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলে। যারা স্বাধীনতার বিপক্ষে, জনগনের কল্যাণে কোনো উন্নয়ন করে না, তাদের ভোট দেয়া থেকে বিরত থাকতে হবে। আপনাদের ভোটে আ’লীগ সরকার আবারও ক্ষমতায় আসবে। তখন বাংলাদেশ আরো উন্নয়নের দিকে এগিয়ে যাবে।
এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গণি ভূইয়া, জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক অ্যাড. আশরাফী মেহেদী হাসান, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক কাজী বশির আহমেদ, আ’লীগের অর্থবিষয়ক সম্পাদক মো. শরীফ হোসেন খান কনক, তুমলিয়া ইউপি চেয়ারম্যান আবু বকর বাক্কু, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক কাজী হারুন-অর-রশিদ টিপু, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সাদ্দাম হোসেনসহ দলীয় নেতৃবৃন্দ।