শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > নেপালের ষষ্ঠ উইকেটের পতন > নেপালের ‘বিধ্বংসী’ রাজুকে থামাল বাংলাদেশ

নেপালের ষষ্ঠ উইকেটের পতন > নেপালের ‘বিধ্বংসী’ রাজুকে থামাল বাংলাদেশ

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: নেপালের সবচেয়ে সফল ব্যাটসম্যান রাজু রিজালকে থামাল বাংলাদেশ। শেষ পর্যন্ত শান্ত-জাকিরের যৌথ প্রচেষ্টায় রান আউট হয়ে ফিরলেনি তিনি। তবে এর আগেই ৮০ বল থেকে আটটি চার ও একটি ছক্কার মারে ৭২ রান করেন। যা নেপালকে লড়াকু ইনিংস খেলতে সহায়তা করে।

আর সবশেষ রাজিব সিংহকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সালেহ আহমেদ শাওন। তাই ৩৮ ওভারের খেলা শেষে নেপালের স্কোর দাঁড়িয়েছে ছয় উইকেটে ১৫২ রান। অন্য কোনো ব্যাটসম্যান নেপালের হয়ে এতোটা লড়াই করতে পারেননি। মাত্র ১৭ রানে বাংলাদেশের পক্ষে প্রথম উইকেট তুলে নিয়েছিলেন সাইফুদ্দিন। সন্দীপ সুনারকে দলীয় ১৭ রানে বোল্ড করেন তিনি।

দুই রানের ব্যবধানে যুগেন্দ্র কার্কি মেহেদি হাসান রানার বলে সাইফের হাতে ক্যাচ তুলে দিয়ে মাঠ ছাড়েন। এই দুজনই আউট হন দুই অঙ্ক ছোঁয়ার আগেই। পরে সুনীল ধামালা (২৫) রান আউট হন। দলীয় ১১৪ রানে আবারো সাইফুুদ্দিন আঘাত হানেন। তার বলে জয়রাজের হাতে ক্যাচ তুলে দিয়ে মাঠ ছাড়েন আরিফ শেখ (২১)।

এর আগে যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে টস জিতে ব্যাট করছে নেপাল। শুক্রবার সকাল ৯টায় মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হয়েছে ম্যাচটি। বাংলাদেশ-নেপাল ম্যাচ দিয়েই শুরু হয়েছে কোয়ার্টার ফাইনালের লড়াই।

বাংলাদেশ একাদশ: সাইফ হাসান, পিনাক ঘোষ, জয়রাজ শেখ, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, জাকির হাসান, মোহাম্মদ সাইফুদ্দিন, সাঈদ সরকার, মেহেদি হাসান রানা, আরিফুল ইসলাম ও সালেহ আহমেদ শাওন।