রবিবার , ২২শে সেপ্টেম্বর, ২০২৪ , ৭ই আশ্বিন, ১৪৩১ , ১৮ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > নেইমারের পারফরম্যান্সে দারুণ খুশী দুঙ্গা

নেইমারের পারফরম্যান্সে দারুণ খুশী দুঙ্গা

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
ঢাকা: নেইমারের দুর্দান্ত পারফরম্যান্সে দারুণ খুশী ব্রাজিল জাতীয় দলের কোচ কার্লোস দুঙ্গা। তিনি বিশ্বাস করেন নেইমারের দুর্দান্ত পারফরম্যান্স জাতীয় দলের হয়েও তাকে সাফল্য পেতে অনুপ্রাণিত করবে।

ইতিহাসের প্রথম ক্লাব হিসাবে দ্বিতীয়বারের মতো ইউরোপিয়ান ট্রেবল জিতেছে বার্সেলোনা। সেই দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ব্রাজিলের অধিনায়ক নেইমার। চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে ১টি গোলও করেন তিনি। তাই চ্যাম্পিয়ন্স লীগে নেইমারের সাফল্য প্রকারন্তরে ব্রাজিলের ফুটবলে কাজে আসবে বলে মনে করছেন দুঙ্গা।
ব্রাজিলের ক্লাব সান্তোস ছেড়ে ২০১৩-১৪ মৌসুমে বার্সেলোনায় যোগ দেন নেইমার। প্রথম বছর নিজেকে পুরোপুরি মেলে ধরতে পারেননি তিনি। ৪১ ম্যাচে অংশ নিয়ে মাত্র ১৫ গোল করেন নেইমার।
তবে সদ্য শেষ হওয়া ২০১৪-১৫ মৌসুমে ঠিকই নিজের পারফরমেন্সের ঝলক দেখিয়েছেন নেইমার। ৫১ ম্যাচে ৩৯ গোল করেছেন এই স্ট্রাইকার। তাই বার্সার ট্রেবল জয়ের পিছনে এমন পারফরমেন্স দারুণ কাজে দিয়েছে। লীগ ও কোপা ডেলরের মত চ্যাম্পিয়ন্স লীগেও দারুণ নৈপুণ্য দেখিয়েছেন নেইমার।
এই সাফল্য ব্রাজিলের বিখ্যাত হলুদ জার্সি গায়েও নেইমারকে সাফল্য আনতে অনুপ্রাণিত করবে জানিয়ে জাতীয় দলের সাবেক অধিনায়ক দুঙ্গা বলেন, ‘আমার মনে হয় না নেইমারের এমন সাফল্য শুধুমাত্র ক্লাবের জন্য গুরুত্বপূর্ণ আমার মতে এটি ব্রাজিল ফুটবলের উন্নতিতে দারুণ কাজে দেবে।
সদ্য শেষ হওয়া মৌসুমে লীগে ৩৩ ম্যাচে ২২ গোল, কোপা ডেল’রেতে ৬ ম্যাচে ৭ গোল এবং চ্যাম্পিয়ন্স লীগে ১২ ম্যাচে ১০ গোল করেছেন ২৩ বছর বয়সী নেইমার।