শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > শীর্ষ খবর > নিষেধাজ্ঞা অমান্য করে বেলাই বিল ভরাট; ৬ জনের কারাদণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে বেলাই বিল ভরাট; ৬ জনের কারাদণ্ড

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার:
সরকারি নিষেধাজ্ঞা ও এলাকাবাসীর আপত্তি থাকা সত্বেও গাজীপুরের ঐতিহ্যবাহী বেলাই বিলে বালি ভরাট ও নির্মাণ কাজ করার অপরাধে ৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার রাতে গাজীপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাফে মোহাম্মদ ছড়া  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

গাজীপুর জেলা প্রশাসন এর বিজ্ঞপ্তি অনুযায়ী গত ১৯ আগস্ট গাজীপুর সদর উপজেলা ভূমি অফিসের নোটিশের মাধ্যমে জমির শ্রেণি পরিবর্তনের ক্ষেত্রে জেলা প্রশাসকের অনুমতি ও রীট পিটিশন ১৩১৪৮/২০১৩ ও কনটেম্পট পিটিশন ১৯৬/২০২২ অমান্য করে পুনরায় ভরাট কার্যক্রম চালানোর সংবাদ পেয়ে অভিযান চালানো হয়৷ ২৪/০৮/২৩ তারিখে রাত ১১:৩০ ঘটিকায় গাজীপুর জেলার বাড়িয়া ইউনিয়নের বড় কয়ের এলাকায় সহকারী কমিশনার (ভূমি) এর নের্তৃত্বে ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করা হয়। এ সময় নর্থ সাউথ হাউজিং গ্রুপকে অবৈধভাবে জলাশয় ভরাট করার প্রস্তুতি নিতে দেখা যায়। এবং দেখা যায় সাইনবোর্ডের মাধ্যমে টানানো নোটিশটিও বিনা অনুমতিতে সরিয়ে ফেলা হয়েছে।

এজন্য দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় গাজীপুর মহানগরীর পুবাইল এলাকার আরজু মির্ধার ছেলে নবাব মির্ধা, বড় কয়ের এলাকার আওলাদ হোসেনের ছেলে আকবর হোসেন, ছোট কয়ের এলাকার আওলাদ হোসেন মোল্লার ছেলে মো: জুবায়ের হোসেন মোল্লা (৩৪) ও বগুড়া জেলার শিবগঞ্জ থানার বিহার এলাকার মৃত আবদুল মোতালিবের ছেলে মোহাম্মদ আরিফ কে ১৫ দিনের বিনাশ্রম এবং গাজীপুর সদর উপজেলার বাড়ীয়া ইউনিয়নের আতুরী এলাকার মো: জালাল উদ্দিনের ছেলে মো: ফাহাদ ভূইয়া (২৫), আমুনা এলাকার মো: মোবারকের ছেলে মো:মিন্টু কে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে ভ্রাম্যমাণ আদালত।

এর আগে বিল ভরাটের বিষয়টি নিয়ে মানববন্ধন করে এলাকাবাসী। বাংলাভূমি গুরুত্বের সাথে সংবাদটি প্রকাশ করে।

ভূমি কমিশনার রাফে মোহাম্মদ ছড়া কে বাংলাভূমির পক্ষে মুঠোফোনে যোগাযোগ করলে অভিযানের বিষয়ে স্বীকার করেন এবং জলাশয় ভরাটের বিষয়ে দু:খ প্রকাশ করেন।