শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > নির্বাচনে হস্তক্ষেপ না করতে রাশিয়াকে ফ্রান্সের সতর্ক বার্তা

নির্বাচনে হস্তক্ষেপ না করতে রাশিয়াকে ফ্রান্সের সতর্ক বার্তা

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
নির্বাচনে হস্তক্ষেপ না করতে রাশিয়াকে সতর্ক বার্তা পাঠিয়েছে ফ্রান্স। যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের কথা উল্লেখ করে ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী জিন মার্ক আয়রোল্ট এ সতর্ক বার্তা দেন।

ফ্রান্সের নির্বাচনে রাশিয়াসহ অন্য কোনো দেশের হস্তক্ষেপ মেনে নেবে না ফ্রান্স মার্ক তার এই বক্তব্যে রাশিয়াকে নির্বাচনে হস্তক্ষেপ না করতে সতর্ক বার্তা পাঠান।

মার্ক জাতিসংঘের পার্লামেন্টে জানান, মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বা
চনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে তীব্র সমালোচনার পর ফ্রান্সের নির্বাচন নিয়ে যাতে এমন কোনো সমালোচনা না হয় সেই বিষয়ে জরুরি পদক্ষেপ নিতে হবে। ফ্রান্সের নির্বাচন সম্মানের সঙ্গে সম্পন্ন হওয়ার আশায় এই বক্তব্য প্রদান করেন তিনি।

ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাসোয়া ওঁলাদ তার প্রশাসনিক বক্তব্যে আগামী নির্বাচনের প্রচারণায় নিরাপত্তা বাহিনীদের নিরাপত্তা ব্যব¯’া আরো জোরদার করার নির্দেশনা দিয়েছেন।

আগামী ২৩ এপ্রিল প্রথম দফা ও ৭ মে ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী নির্বাচনে প্রেসিডেন্ট হিসেবে প্রার্থী হবেন না ওঁলাদ। তবে নির্বাচনে কি ধরণের ঝুঁকি হতে পারে সে সম্পর্কে তার বক্তব্যে কিছুই জানাননি ওঁলাদ। এছাড়া তিনি সন্দেহভাজন কোনো দল বা দেশের কথাও উল্লেখ করেননি।

মার্কিন নির্বাচনে রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্পের প্রেসিডেন্ট ট্রাম্পের জয়ের পেছনে রাশিয়ার হস্তক্ষেপ নিয়ে কিছু বক্তব্য প্রকাশ করেছেন ওঁলাদ। তিনি আরো জানান, নির্বাচন প্রার্থী ইম্মানুয়েল ম্যাকরনসের দলের প্রচারণার বিরুদ্ধে মস্কোর হ্যাকাররা ভূল তথ্য প্রকাশ করে তাদের বিরুদ্ধে প্রচারণা করছে বলে অভিযোগ এনেছে দলটির নেতারা।

সম্প্রতি নির্বাচনের আগে রাশিয়ার সঙ্গে নির্বাচনী বিষয়ে আলোচনার অভিযোগে পদত্যাগ গ্রহণ করেছে প্রেসিডেন্ট ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন। দ্য লোকাল