শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > নিরাপত্তা নিয়ে রাষ্ট্রদূতরা সন্তুষ্ট : স্বরাষ্ট্রমন্ত্রী

নিরাপত্তা নিয়ে রাষ্ট্রদূতরা সন্তুষ্ট : স্বরাষ্ট্রমন্ত্রী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
ঢাকা: সাম্প্রতিক সময়ে বাংলাদেশ সরকারের নেওয়া পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা ও অস্ট্রেলিয়া।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক শেষে চার দেশের পক্ষে ব্রিফিংকালে সাংবাদিকদের এ কথা জানান বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট।

বুধবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন বার্ণিকাট এবং কানাডিয়ান হাইকমিশনার বেনোয়িত পিয়েরে লারামি, যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট গিবসন ও অস্ট্রেলীয় হাইকমিশনার এইচইমি গ্রেগ উইলক।

সাংবাদিকদের বার্নিকাট আরো বলেন, সুনির্দিষ্ট তথ্য দিতে না পারলেও বাংলাদেশে এখনো নিরাপত্তাহীনতার আশঙ্কা রয়েছে।

বাংলাদেশের আইন-শৃঙ্খলা বাহিনীর নেওয়া পদক্ষেপ বজায় রাখার আহ্বান জানিয়ে বার্নিকাট বলেন, বাংলাদেশ ব্যবসা, বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে তার দেশের পক্ষ থেকে সেদেশের নাগরিকদের কোনো বাধা দেওয়া হয়নি।

বাংলাদেশ নিয়ে তার অবস্থান তার তাদের দেশের সরকারের পলিসি বলেও বার্নিকাট জানান।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, বাংলাদেশে নিরাপত্তাহীনতার আশঙ্কার কথা জানালেও সুনির্দিষ্ট কোনো তথ্য দিতে পারেননি মার্কিন রাষ্ট্রদূতসহ যুক্তরাজ্য, কানাডা ও অস্ট্রেলীয় হাইকমিশনার।

তিনি বলেন, তারা অনুমাননির্ভর কথা বলেছেন। বার্নিকাট জানিয়েছেন, আমেরিকা কোনো রেড অ্যালার্ট জারি করেনি।

বৈঠকে চার দেশের রাষ্ট্রদূতই বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পদক্ষেপে নিজেদের সন্তোষের কথা প্রকাশ করেছেন বলে মন্ত্রী জানান।