শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > নিজ দেশের লিগেই খেলবেন না গেইল

নিজ দেশের লিগেই খেলবেন না গেইল

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
তাকে বলা হয় টি-টোয়েন্টি ক্রিকেটের ফেরিওয়ালা। বিশ্বের প্রায় সব দেশ ঘুরে ঘুরে খেলে বেড়ান ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগগুলো। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে তার রান ১৩ হাজার ২৯৬, সেঞ্চুরি ২২টি। যার ধারেকাছেও নেই বিশ্বের আর কোন ক্রিকেটার।

সবার বুঝে নেয়ার কথা, বলা হচ্ছে ক্যারিবীয় দানব ক্রিস গেইলের কথা। অথচ সেই গেইলই কি না খেলবেন না নিজ দেশের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। স্থানীয় সরকারের অনুমতি সাপেক্ষে আগামী ১৮ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত ত্রিনিদাদে হওয়ার কথা এবারের সিপিএল।

সেটি হোক বা না হোক, টুর্নামেন্ট থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন গেইল। বুধবার (২৪ জুন) সিপিএলের এবারের আসরের প্লেয়ার্স ড্রাফটের নির্ধারিত। তার আগেরদিনই গেইল জানিয়ে দিয়েছেন, তিনি খেলবেন না এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে।

করোনাভাইরাসের কারণে বাইরে বের হওয়া নিষেধ। তাই সশরীরে নিজের নাম প্রত্যাহারনামা জমা দিতে পারেননি গেইল। এর বদলে তার নতুন দল সেইন্ট লুসিয়া জুকসকে ইমেইলের মাধ্যমে এ সিদ্ধান্ত জানিয়েছেন তিনি। জানা গেছে, ব্যক্তিগত কারণ দেখিয়ে নাম প্রত্যাহার করেছেন গেইল।

গত এপ্রিলে গেইলকে ছেড়ে দিয়েছিল তার নিজ অঞ্চলের দল জ্যামাইকা তালাওয়াজ। সুযোগ পেয়ে এ মারকুটে ব্যাটসম্যানকে দলে ভেড়ায় সেইন্ট লুসিয়া। যার ফলে সম্ভাবনা তৈরি হয়েছিল জ্যামাইকা ও সেইন্ট কিটসের পর গেইলের তৃতীয় কোন দলে খেলার। সেটি এবার নিজেই শেষ করলেন গেইল।