শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > জাতীয় > নিউজিল্যান্ডে নিহত জাকারিয়া ভূইয়াকে পলাশে শেষ শ্রদ্ধা

নিউজিল্যান্ডে নিহত জাকারিয়া ভূইয়াকে পলাশে শেষ শ্রদ্ধা

শেয়ার করুন

বাইজিদ আহাম্মেদ
নরসিংদী প্রতিনিধি ॥
পলাশঃ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীর গুলিতে নিহত নরসিংদীর পলাশের জাকারিয়া ভূইয়াকে শেষ শ্রদ্ধা জানাতে হাজারও মানুষের ঢল। গত মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জাকারিয়া ভূইয়ার লাশটি পৌঁছায়। এর আগে স্থানীয় সময় মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত জাকারিয়া ভূঁইয়ার মরদেহ নিয়ে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে রওনা হন তার স্ত্রী রিনা আক্তার। পরে রাত ২টার দিকে আভা লাশ বাহী ফ্রিজিং গাড়ী করে নিহত জাকারিয়া ভূইয়ার মরদেহটি তার গ্রামের বাড়ি জয়পুরা গ্রামে পৌঁছানোর পর থেকে জাকারিয়া ভূইয়াকে এক নজর দেখতে এবং তার প্রতি শেষ শ্রদ্ধা জানাতে নরসিংদী জেলাসহ আশপাশ জেলার বিভিন্ন প্রান্তর থেকে দলে দলে হাজারও মানুষ জাকারিয়ার বাড়ি এসে ভিড় জমায়।

এ সময় জাকারিয়া ভূইয়ার পরিবারকে সমবেদনা জানাতে ছুটে আসেন নরসিংদী-২ আসনের সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান দিলিপ, নরসিংদী-৩ আসনের সংসদ সদস্য জহিরুল হক ভূইয়া মোহন, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা ইয়াসমিন ও বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। পরে বুধবার সকাল ১১টায় গজারিয়া ইউনিয়নের জয়পুরা গ্রামের ঈদ মাঠে জাকারিয়া ভূইয়ার জানাযা নামাজে অংশ গ্রহণ করে শেষ শ্রদ্ধা জানান হাজারও মানুষ। জানাযা শেষে জাকারিয়া ভূইয়ার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
উল্লেখ্য যে, গত ১৫ মার্চ শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীর গুলিতে ৫০ জন মুসল্লি নিহত হয়। নিহতদের মধ্যে জাকারিয়া ভূইয়াও ছিলেন। মৃতদেহ শনাক্তকরণ ও ভিসা জটিলতাসহ বিভিন্ন কারণে দীর্ঘ বিলম্বের পর তার মরদেহ দেশে নিয়ে আসা হয়।