শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > নতুন ভোগান্তির কবলে রাজধাণী বাসী

নতুন ভোগান্তির কবলে রাজধাণী বাসী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥ রাজধাণী ঢাকা মানে কোন না কোন সমস্যা বা ভোগান্তি, যা একটি চিরাচলিত নিয়ম। বর্তমানে দশম সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশের মধ্যে একধনের অশান্তি বিরাজ করছ্।ে ১৮ দলের অবরোধের কারণে পুরো দেশ থেকে রাজধাণী ঢাকা অনেকটাই বিচ্ছিন্ন্। রাজধাণী ঢাকা থেকে দূরপাল্লার কোন পরিবহন যেমন আসছেনা তেমনি যাচ্ছেওনা। তবে ঢাকার মধ্যে পরিবহন অনেকটা স্বাভাবিক, তবুও মানুষের মধ্যে একধরনের অতঙ্ক বিরাজ করছে।

স্বাভাবিক সময় যানজটের কারণে ১০মিনিটের পথ যেতে প্রায় ঘন্টাখানেকতো লাগবেই, অবরোধের কারণে রাস্তা ফাঁকা থাকায় অফিসগামীদের জন্য একটু সুবিধা কিন্তু সে সুবিধাটুকু কেড়ে নিচ্ছে চেক পোষ্ট। নিরাপর্তার অজুহাত দেখীয়ে ঢাকার রাস্তার প্রায় প্রতিটা পয়েন্টেই চেক পোষ্ট বসানো হয়েছে। যার করণে নতুন করে তৈরী হয়েছে আরেক ধরনের ভোগান্তি, এই ভোগান্তি করণে স্বাভাবিক সময়ে যানজটের মত যানজট সৃস্টি হচ্ছে।

পুলিশ চেক পোষ্টে মটরবাইক, সিএনজি, মাঝে মাঝে বাস দাড়করিয়ে রাখা হয় এবং তাদের কাগজপত্র ঠিক আছে কিনা তা চেক করা হয়, আর তাদের কাছ থেকে কিছু টাকা নিয়ে আবার ছেড়ে দেওয়া হয়, এখন প্রশ্ন হচ্ছে চেক করার নামে এভাবে জনসাধারণে ভোগান্তি সৃস্টি করার মানে কি? জনমনে একটা প্রশ্ন থেকেই য়ায়।

নতুন এ ভোগান্তির কবলে পরা কয়েকজনের সাথে কথা বলে যানা যায় যে এটা একধরনের নতুন ভোগান্তির কবলে আমরা। মিরপুর থেকে আশা এক যাত্রী বিরোক্তি কন্ঠে বলেন, ‘প্রকৃত পক্ষে কাগজপত্রহীন গাড়ী বা চালকের বিরোদ্ধে কোন সঠিক ব্যবস্থা না নিয়ে কিছু উৎকোচ নিয়ে তাদের চলাচলের সুযোগ করে দিয়ে জনগনের কষ্ট দেয়ার কোন মানে হয়না।’

পাশে থাকা আরেকজন বললেন দেশে যখন তখন যা খুশী তা হচ্ছে, ভোগান্তির কবলে শুধু আমরা জনসাধারনরাই। কবে এই বিভিন্ন রকমানি ভোগান্তির কবলে থেকে মুক্তি পাবে জাতি সেই প্রতিক্ষায়……।