শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > খেলা > ‘নতুন চ্যালেঞ্জের জন্য আমি তৈরি’

‘নতুন চ্যালেঞ্জের জন্য আমি তৈরি’

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

আর্জেন্টাইন সুপার স্টার ডিয়েগো ম্যারাডোনা। ফুটবল থেকে অবসর নিয়েছেন সেই অনেক আগে। তিনি বলেছেন, এদিক সেদিক ‘বেকার’ ঘুরে বেড়ানোর চেয়ে কিছু একটা করা ভালো। এই বিষয়টি মাথায় রেখেই হয়তো আবার কোচিং পেশায় ফিরে এসেছেন ডিয়েগো ম্যারাডোনা। গত মে মাসে কাঁধে তুলে নিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের ক্লাব ফুজাইরাহ’র প্রধান কোচের দায়িত্ব। এক বছরের চুক্তিতে মে মাসে কোচের দায়িত্ব নিলেও আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর এখনো আমিরাতের ক্লাবটির হয়ে কাজ শুরু করেননি।

তবে শিগগিরই কাজ শুরু করবেন। সে জন্যই তিনি এখন আরব আমিরাতে। শনিবার ফুজাইরাহ স্টেডিয়ামে ফুজাইরার সমর্থকদের সঙ্গে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেওয়া হলো তাকে। সেই পরিচয়পর্বের পর ম্যারাডোনা নিজের স্বভাবসূলভ ভঙ্গিতে বললেন, নতুন এই চ্যালেঞ্জ নিতে তিনি প্রস্তুত।

৫৬ বছর বয়সী ম্যারাডোনা সর্বশেষ কোচিং করিয়েছেন ২০১১-১২ মৌসুমে। এই আরব আমিরাতেরই ক্লাব আল ওয়াসলের কোচ হিসেবে। কিন্তু আল ওয়াসলে তেমন সুবিধা করতে না পেরে মাত্র এক বছর পরই ছেড়ে দেন দায়িত্ব। সেই থেকে দূরে ছিলেন কোচিং থেকে। কিন্তু গত মে’তে হুট করেই তুলে নেন ফুজাইরাহর কোচের দায়িত্ব। আমিরাতের দ্বিতীয় বিভাগের এই দলটি ঠিক কেমন সেটাও ভালো করে জানেন না ম্যারাডোনা! দেখেননি খেলোয়াড়দের খেলাও। তারপরও ম্যারাডোনা আশাবাদী, তার জাদুকরী হাতে পড়ে ফুজাইরাহ ঠিকই উন্নতির উচ্চ শিখরে পৌঁছাবে!

দলটিতে তার সহকারী হিসেবে কাজ করবেন তারই তিন স্বদেশী। আর্জেন্টিনার ১৯৮৬ বিশ্বকাপজয়ী দলের সদস্য, ম্যারাডোনার সতীর্থ লুইস ইসলাস পালন করবেন সহকারী কোচের দায়িত্ব। গ্যাস্টন রোমেরো গোলরক্ষক কোচ এবং ব্রুনো মাফনি পারফরম্যান্স বিশ্লেষক কোচ। ফুজাইরাহ রোববার থেকে আমিরাতে অনুশীলন শুরু করলেও ম্যারাডোনা আগস্টেই দলকে নিয়ে যাবেন টোটাল ফুটবলের দেশ নেদারল্যান্ডসে (হল্যান্ড)। তার সাবেক আর্জেন্টাইন কোচ ফুজাইরাহ’র সমর্থকদের দেখালেন স্বপ্ন, ‘নতুন এই চ্যালেঞ্জ নিয়ে আমি উচ্চাকাঙ্খিত। আমি চ্যালেঞ্জটা নিতে প্রস্তুত। আমার দল (কোচিং স্টাফ) অসাধারণ কাজ করে। কাজেই মাঠে আমি খেলোয়াড়দের সবকিছুই দেব। এবং সেরা প্রতিদ্বন্দ্বী হিসেবে গড়ে তুলব। দলের ফোকাস থাকবে আক্রমণাত্মক ফুটবল খেলা। কারণ সেখানেই আমাদের শক্তিমত্তা নিহিত। তবে তার মানে এই নয় যে, আমাদের রক্ষণ খারাপ হবে।’ৃ