শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > নতুন ক্যাডেটদের চ্যালেঞ্জ মোকাবেলার আহ্বান প্রধানমন্ত্রীর

নতুন ক্যাডেটদের চ্যালেঞ্জ মোকাবেলার আহ্বান প্রধানমন্ত্রীর

শেয়ার করুন

যশোর ব্যুরো ॥

বিমান বাহিনীর নবীন ক্যাডেটদের নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকালে যশোরে বিমান বাহিনী একাডেমিতে রাষ্ট্রপতির কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এই আহ্বান জানান।
প্রধানমন্ত্রী নবীন ক্যাডেটদের উদ্দেশে বলেন, আমার প্রত্যাশা, বিমান বাহিনী একাডেমি থেকে যে মৌলিক প্রশিক্ষণ আপনারা গ্রহণ করেছেন তার যথাযথ অনুশীলন করবেন। পেশাগত মানোন্নয়নের জন্য সর্বদা সচেষ্ট থাকবেন। প্রত্যেকটি চ্যালেঞ্জকে সুযোগে পরিণত করে তা ব্যক্তি ও পেশাগত জীবনে প্রয়োগ করবেন।
মুক্তিযুদ্ধে বিমান বাহিনীর গৌরবময় ইতিহাসকে স্মরণ করে দিয়ে প্রধানমন্ত্রী নবীন ক্যাডেটদের বিমান বাহিনীর ভবিষ্যৎ নেতৃত্বের জন্য নিজেদের যোগ্য হিসেবে গড়ে তুলতে সততা, একাগ্রতা ও নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান জানান।
স্বাধীনতার পর দেশের বিমান বাহিনীকে গড়ে তোলার ক্ষেত্রে জাতির জনক বঙ্গবন্ধুর অবদানের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতার পরপরই যুদ্ধবিধ্বস্ত দেশের আর্থিক সীমাবদ্ধতা সত্ত্বেও তিনি (বঙ্গবন্ধু) একটি দক্ষ ও চৌকস বিমান বাহিনী গড়ে তোলার উদ্যোগ নেন। অতি অল্প সময়ের মধ্যে বিমান বাহিনীর জন্য বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান স্থাপন করেন। বিদেশ থেকে আধুনিক সমরাস্ত্র সংগ্রহ করেন।

যশোরে অবস্থিত বিমান বািহনী একাডেমির প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত এই কুচকাওয়াজ অনুষ্ঠানে ৭২তম ফ্লাইট কোর্সের ৪৩ জনসহ ৭৫ জন ফ্লাইট ক্যাডেট ও অফিসার ক্যাডেট কমিশন লাভ করেন।