শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > Uncategorized > দ্রুত নির্বাচন চাইবেন খালেদা

দ্রুত নির্বাচন চাইবেন খালেদা

শেয়ার করুন

স্টাপ রিপোর্টার ॥ পরবর্তী জাতীয় সংসদ নির্বাচনের জন্য সরকারকে তাগিদ দেবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মঙ্গলবারের সংবাদ সম্মেলন থেকে সরকারের কাছে এ বিষয়ে স্পষ্ট বক্তব্য চাইবেন তিনি। এছাড়াও দল পুনর্গঠন এবং জন সম্পৃক্ততা বৃদ্ধির জন্য বিএনপি চেয়ারপারসন গণসংযোগ কর্মসূচি ঘোষণা করবেন বলে দলটির বিভিন্ন সূত্র থেকে জানা গেছে।

বিকেল ৪টায় রাজধানীর ওয়েস্টিন হোটেলে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

নির্বাচনের পর সংখ্যালঘু নির্যাতন, সহিংসতা ও যৌথ বাহিনীর অভিযানে হতাহতের ঘটনা তদন্ত করেছে বিএনপি। তাদের এ তদন্তে উঠে আসা তথ্য এবং দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন খালেদা জিয়া। সহিংসতায় দলের যেসব নেতাকর্মী নিহত বা নিঁখোজ রয়েছেন তাদের ব্যাপারে কথা বলবেন তিনি। ইতোমধ্যে তাদের একটি তালিকাও তৈরি করা হয়েছে।

আলোচিত দশ ট্রাক অস্ত্র মামলার রায় নিয়েও এবার সরকারের বক্তব্যের জবাব দেবেন বেগম জিয়া।

দলকে গতিশীল করতে বিএনপি চেয়ারপারসন সাংগঠনিক সফরের ঘোষণা আসতে পারে বলে সূত্র জানিয়েছে। চট্টগ্রাম, সিলেট ছাড়াও যেসব এলাকায় বিএনপি জোটের নেতাকর্মী নিহত হয়েছে সেসব এলাকায় খালেদা জিয়া সফর করবেন। সেই সঙ্গে নেতাকর্মীদের চাঙ্গা করতে শান্তিপূর্ণ কর্মসূচি আসতে পারে।

সার্বিক বিষয় নিয়ে বিএনপি চেয়ারপারসন অন্তত পৌনে এক ঘণ্টা বক্তব্য রাখবেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

দলের এক শীর্ষ পর্যায়ের নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘মঙ্গলবারের সংবাদ সম্মেলনে ম্যাডাম নতুন কর্মসূচি ঘোষণা করতে পারেন। বিভিন্ন কর্মসূচি নিয়ে ইতোমধ্যে দলের শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে আলোচনাও হয়েছে। আলোচনায় সবাই শান্তিপূর্ণ কর্মসূচির পক্ষে মত দিয়েছেন। তবে সংবাদ সম্মেলনে মূলত নির্বাচন কেন্দ্রিক সহিংসতার পূর্ণাঙ্গ প্রতিবেদন প্রকাশ করা হবে।’