শনিবার , ২১শে সেপ্টেম্বর, ২০২৪ , ৬ই আশ্বিন, ১৪৩১ , ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬

হোম > গ্যালারীর খবর > দ্বিতীয় রাতে অপসারিত ৪০ বিলবোর্ড

দ্বিতীয় রাতে অপসারিত ৪০ বিলবোর্ড

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
চট্টগ্রাম: নগরীর চারটি পয়েন্টে চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে দ্বিতীয় রাতের বিলবোর্ড উচ্ছেদ অভিযানে অপসারিত হয়েছে আরো ৪০টি ছোট বড় বিলবোর্ড।

শুক্রবার রাতে চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিনসহ জেলা প্রশাসনের আরও চারজন ম্যাজিস্ট্রেট এ অভিযানে নেতৃত্ব দেন। এর আগে গত বৃহস্পতিবার প্রথম রাতের অভিযানে ১২টি অবৈধ বিলবোর্ড অপসারণ করা হয়। এছাড়া মেয়র আ জ ম নাছিরের অনুরোধে বিলবোর্ড মালিকরা প্রায় ১০টি বিলবোর্ড অপসারণ করেছে বলে জানা গেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন বলেন, ‘সবুজ ও পরিচ্ছন্ন নগরী গড়ার লক্ষে আজ দ্বিতীয় রাতের মত অবৈধ বিলবোর্ড উচ্ছেদ কার্যক্রম চলছে। শুক্রবার রাত ৯টা থেকে অভিযান শুরু হওয়া অভিযানে নগরীর আতুরার ডিপু, ২ নম্বর গেট, টাইগার পাস-দেওয়ানহাট ও বন্দর এলাকা থেকে মোট ৪০টি বিলবোর্ড উচ্ছেদ করা হয়েছে। এছাড়া বিলবোর্ড মালিকরাও ১০টি নিজ উদ্যোগে অপসারণ করেছে।’

এর আগে শুক্রবার সন্ধায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে গ্রিন ও ক্লিন সিটির ভিশন বাস্তবায়নে আগামী ২৪ ঘণ্টার মধ্যেই অবৈধ স্থাপনা, বিলবোর্ড, সাইনবোর্ড, প্লে-কার্ড, ব্যানার, ফেষ্টুন ইত্যাদি নিজ উদ্যোগে সরিয়ে নেওয়ার অনুরোধ করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।

এ অভিযান সহায়তা করছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন, তামিম আল ইয়ামীন, আগ্রাবাদের সহকারী কমিশনার (ভূমি) হাসনাত মোরশেদ, চান্দগাঁওয়ের সহকারী কমিশনার (ভূমি) আফজাল হোসেন। রাত তিনটা পর্যন্ত অভিযান চালানোর মতো প্রস্তুতি রয়েছে আমাদের। এখন পর্যন্ত কোন ধরনের সমস্যা ছাড়াই উচ্ছেদে অভিযান চলছে, বলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন।